সকল মেনু

ভাস্কর মৃণাল হক মূর্তি অপসারণ নিয়ে ‘ক্ষুব্ধ’

হটনিউজ ডেস্ক : শুক্রবার মধ্যরাতেই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী থেমেসিসের ভাস্কর্যটি সরিয়ে নেয়া হয়েছে। এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছের মূর্তিটির ভাস্কর মৃণাল হক। ঘটনাস্থলে উপস্থিত ভাস্কর মৃণাল হক সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বিকেলে তাকে জানানো হয় যে, ভাস্কর্য সরানো হবে। ভাস্কর্যটি সরিয়ে সুপ্রিম কোর্টের পেছনের দিকে এনেক্স ভবনে নেয়া হবে। সরানোর সময় ভাস্কর্যের যেন কোনো ক্ষতি না হয় এ জন্য তদারকি করতেই ঘটনাস্থলে আছেন তিনি।

ভাস্কর্যটি অপসারণ করতে হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে মৃণাল হক বলেন, ‘আমাকে চাপ দিয়ে এটা সরানো হয়েছে। আমাকে এটা সরানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। এরপর হয়তো ‘অপরাজেয় বাংলা’, রাজু ভাস্কর্য ও শেরাটনের সামনের ঘোড়ার গাড়ির ভাস্কর্য সরানোর নির্দেশ আসবে।’

সুপ্রিম কোর্ট চত্বরে কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের মৃণাল হক বলেন, ‘আমার কিছু বলার নেই। আমাকে চাপ দিয়ে ভাস্কর্যটি সরানো হচ্ছে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা কী করে গ্রিক ভাস্কর্য হলো, যার পরনে শাড়ি। এটি বাঙালি মেয়ে। এরপর নির্দেশ আসবে অপরাজেয় বাংলা ভাঙা হোক। অন্যান্য ভাস্কর্য সরানো হোক। তিনি বলেন, দেশের শান্তি রক্ষার স্বার্থে যত্ন করে ভাস্কর্যটি সরাচ্ছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top