সকল মেনু

শনিবারের মধ্যে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে -জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী

 হটনিউজ ডেস্ক : শনিবারের মধ্যে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে বলে জানিয়েছেন জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। আজ বৃহস্পতিবার বিকালে বিদ্যুৎ ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, শনিবার থেকে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হলেও সারা দেশের সঞ্চালন লাইন স্বাভাবিক হতে ৩-৪ বছর সময় লাগবে।

রমজান মাসে বিদ্যুৎ পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সে জন্য বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

প্রসঙ্গত, গত এক সপ্তাহ জুড়ে দেশে মাঝারি মাত্রার তাপপ্রবাহ চলছে, তীব্র গরমে হাঁসফাঁস করছে মানুষ। এর মধ্যে দুয়েকটি শহর বাদে দেশের অধিকাংশ এলাকায় দিনে বেশ কয়েক বার লোডশেডিং হচ্ছে। গরমের মধ্যে বিদ্যুৎ না থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছে মানুষ। খোদ রাজধানী ঢাকায় বিভিন্ন এলাকায় দিনে এমনকি গভীর রাতে বিদ্যুৎ চলে যাচ্ছে। মফস্বল বা গ্রাম এলাকায় পরিস্থিতি আরও নাজুক।

গত সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে বিদ্যুৎ পরিস্থিতির জন্য দুঃখপ্রকাশ করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেদিনও তিনি চার দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশ্বাস দেন।

এর আগে, গতকাল বুধবার পিডিবি জানায়, সর্বোচ্চ ৯ হাজার ৭০০ মেগাওয়াট চাহিদার বিপরীতে ৮৬৪৮ মেগাওয়াট সর্বোচ্চ উৎপাদন হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top