ঢাকা শিক্ষাঙ্গন

পরীক্ষার ফলাফল ঘোষণায় শিক্ষা মন্ত্রণালয় শনিবার খোলা

স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম, ঢাকা: এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার জন্য আগামী শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের অফিস খোলা থাকবে।Govt-logo-sm20130801032826শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী বৃহস্পতিবার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, “ওই দিন সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করবেন।”

এরপর দুপুর একটায় সচিবালয়ে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

ওই দিন দুপুর দুইটা থেকে সব কেন্দ্র এবং ইন্টারনেট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

গত ১ এপ্রিল থেকে আটটি সাধারণ বোর্ডসহ দশটি শিক্ষাবোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ২৮ মে পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও ১ জুন শেষ হয়।

বর্তমান সরকারের সময়ে ৬০ দিনের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের রেওয়াজ রয়েছে, সে কারণে সাপ্তাহিক ছুটির দিন শনিবারই ফল প্রকাশ করা হচ্ছে। এ সরকারের আমলে প্রথমবারের মতো শনিবার কোনো পাবলিক পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে।

এদিন শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে অফিস করতে হবে। প্রধান বিরোধী দল বিএনপিসহ অন্যান্য সংগঠনের হরতাল ও ঘূর্ণিঝড় মহাসেনের কারণে ৪১টি বিষয়ের লিখিত পরীক্ষা পিছিয়ে যায়।

এবার ১০ লাখ ১২ হাজার ৫৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাঁচ লাখ ৩৫ হাজার ছয়শ ৬২ জন ছাত্র এবং চার লাখ ৭৬ হাজার নয়শ ১৯ জন ছাত্রী।