সকল মেনু

কুমিল্লা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ

হটনিউজ ডেস্ক: আজ সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৪ জন সাধারণ ওয়ার্ডের এবং ০২ জন সংরক্ষিত ওয়ার্ডের মোট ০৬ জন নব নির্বাচিত কাউন্সিলর-এর শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, এমপি কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান।

স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকের সঞ্চালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মাহবুব হোসেন ও যুগ্মসচিব মেজবাহ উদ্দিন সহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

গত ২০/০২/২০১৭ নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে এবং ৩০/০৩/২০১৭ তারিখ নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ২০/০৪/২০১৭ তারিখ নির্বাচিত মেয়র ও সদস্যগণের গেজেট প্রকাশিত হয়। ২৭ টি সাধারণ ওয়ার্ড ও ৯ টি সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে মোট ১৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

গত ৩০ মার্চ ২০১৭ তারিখে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচন সম্পন্ন হয়। মেয়রসহ ৩১ (একত্রিশ) জন কাউন্সিলর এর তালিকা ২০ এপ্রিল ২০১৭ তারিখের বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়েছে। তৎপ্রেক্ষিতে ১১ মে ২০১৭ তারিখ মাননীয় মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ২৯ জন কাউন্সিলরের শপথ বাক্য পাঠ করান। কিন্তু ০২ (দুই) জন কাউন্সিলর কারাগারে আটক থাকায় উল্লিখিত তারিখে শপথ গ্রহণ করতে পারেননি। অপর ০৪ (চার) জন কাউন্সিলর এর আসনে প্রথম পর্যায়ের নির্বাচন স্থগিত থাকে। স্থগিত আসনের নির্বাচন গত ২৫ মে ২০১৭ তারিখ অনুষ্ঠিত হয়। গত ০৭ মে ২০১৭ তারিখ ০৪ (চার) জন কাউন্সিলরের তালিকা বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়।

উল্লেখ্য, আজ শপথ গ্রহণকৃত ০৬ জন কাউন্সিলর হলেন – ২১ নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর কাজী মাহবুবুর রহমান, ২৭ নং ওয়ার্ডের মোঃ আবুল হাসান, ০১ নং ওয়ার্ডের কাজী গোলাম কিবরিয়া, ০৮ নং ওয়ার্ডের মোহাম্মদ একরাম হোসেন এবং ০৭ নং সংরক্ষিত ওয়ার্ডের উম্মে সালমা ও ০৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রুবি আক্তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top