সকল মেনু

চিরিরবন্দরে অফিস চুরির ঘটনায় ধুম্রজাল

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ অফিস চুরির ঘটনা পরিকল্পিত ও সাজানো বলে মনে করছেন চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ হারেসুল ইসলাম। জানা গেছে, গত ১০ মে বুধবার রাতে চিরিরবন্দরে অফিসের জানালা ভেঙ্গে কে বা কারা ভিতরে প্রবেশ করে আলমিরা ভেঙ্গে অফিসের মুল্যবান কাগজপত্র তছনছ করে কিছু ফাইল পত্র চুরি করে নিয়ে যায়। পরদিন সকালে অফিসের কর্মচারীরা দরজা খুলে কাগজপত্র মেঝেতে এলোমেলো অবস্থায় দেখতে পেয়ে তাৎক্ষনিক চিরিরবন্দর থানাকে অবহিত করলে অফিসার ইনচার্জ (তদন্ত) মো:আরিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে পরিকল্পিত ঘটনা বলে উল্লেখ করেন। একটি নির্ভরযোগ্য সুত্র জানায়, দি-কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন অব বাংলাদেশ লিঃ (কালব্) এর ম্যানেজার জেসমিন আক্তার গত ৩০ এপ্রিল স্বেচ্ছায় চাকুরী হতে ইস্তফাপত্র দিনাজপুর জেলা কার্যালয় জমা দিলে বিষয়টি অধিকতর তদন্ত সাপেক্ষে তার ইস্তফাপত্র গ্রহন ও অব্যাহতির ব্যাপারে ঢাকা প্রধান কার্যালয়ের মতামত সাপেক্ষে পত্র প্রেরন করেন জেলা ম্যানেজার উত্তম কুমার মিত্র। এরই ধারাবাহিকতায় গত ১১ মে বৃহস্পতিবার ঢাকা এর ইন্টারনাল অডিট এন্ড সুপারভিশন কর্মকর্তা নিলুজ রোজারিও, ফেরদৌস আলম ও জয়সেন এম কস্তা পরিদর্শনে এসে অফিস চুরির ঘটনা ঘটায় তারা পরিদর্শন না করেই ফিরে যান। দিনাজপুর জেলা দি-কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন অব বাংলাদেশ লিঃ (কালব্) এর ম্যানেজার উজ্জল কুমার মিত্র জানান, জেসমিনের ইস্তফাপত্র যতক্ষন পর্যন্ত অনুমোদন হয়নি ততক্ষন পর্যন্ত তিনিই চিরিরবন্দর উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার। কাজেই ওই অফিসের যাবতীয় হিসাব নিকাশ তার উপরই বর্তাবে। তিনিই পরিকল্পিতভাবে পরিদর্শন টিম পৌছার পূর্বের রাতে এ ঘটনা সংঘটিত করেছেন বলে ধারনা করা হচ্ছে। চাকুরী হতে ইস্তফাপত্র দেয়া ম্যানেজার জেসমিন আক্তার জানান, চাকুরী ছেড়ে দেয়ার সাথে চুরির ঘটনার কোন সম্পর্ক নেই।
এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান মেজবাহুল ইসলামের সাথে কথা হলে তিনি বিষয়টি সুকৌশলে এড়িয়ে যান।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top