সকল মেনু

তানজানিয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা নিহত ২৯ শিক্ষার্থী

আন্ত: ডেস্ক: তানজানিয়ায় সড়ক দুর্ঘটনায় ২৯ জন প্রাথমিক স্কুলের শিক্ষার্থী নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলের আরুশা শহরের লাকি ভিনসেন্ট প্রাইমারি স্কুলের পরিচালক জানিয়েছেন, দুর্ঘটনায় ২৯ শিক্ষার্থী, দুই শিক্ষক ও গাড়ির চালকও নিহত হয়েছে।

আজ শনিবার শিক্ষার্থীদের বহনকারী বাসটি রাস্তা থেকে ছিটকে গেলে দুর্ঘটনার কবলে পড়ে। শিক্ষার্থীদের সবার বয়স ১২ থেকে ১৪ বছর। তার সবাই মাধ্যমিকে ভর্তি হওয়ার আগে টেস্ট পরীক্ষা দিতে যাচ্ছিল।

নিহত শিক্ষার্থীদের মধ্যে ১২ জন ছেলে ও ১৭ জন মেয়ে। স্কুলে পরিচালক ইনোসেন্ট মুশি বলেন, আমরা ২৯ জন শিক্ষার্থী, ২ জন শিক্ষক ও গাড়ির চালককে হারিয়েছি। এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে কমপক্ষে ৩ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছেন।

তানজানিয়ার প্রেসিডেন্ট জন মাগুফুলি নিহতদের পরিবারের প্রতি স্বান্তনা জ্ঞাপন করে বলেন, দুর্ঘটনাটি ওই শিশুদের প্রাণ কেড়ে নিয়েছে যারা জাতিকে সেবা করার প্রস্তুতি নিচ্ছিল। এটা পরিবার ও জাতির হন্য অত্যন্ত দুঃখজনক ঘটনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top