সকল মেনু

এবার জাতীয় গ্রিড বিপর্যয়: কারণ খুঁজতে তদন্ত কমিটি

হটনিউজ ডেস্ক : জাতীয় বিদ্যুৎ গ্রিডের একটি সঞ্চালন লাইন মেরামতের মধ্যেই আরেকটি সঞ্চালন লাইন ‘ট্রিপ করায়’ দেশের অর্ধেক জেলায় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা খতিয়ে দেখতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)। এ প্রতিষ্ঠানের সহকারী ম্যানেজার (জনসংযোগ) এ বিএম বদরুদ্দোজা খান জানান, তদন্ত কমিটিকে প্রতিবেদন দেওয়ার জন্য ৫ দিন সময় দেওয়া হয়েছে। পিজিসিবির প্রধান প্রকৌশলী (ট্রান্সিমিশন-২) মো. কামরুল হাসান এ তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন।

উল্লেখ্য, কিশোরগঞ্জের ভৈরবে ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত আশুগঞ্জ-সিরাজগঞ্জ সঞ্চালন লাইন মেরামতের মধ্যেই ঘোড়াশাল-ঈশ্বরদী সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দিলে রবিবার বেলা সোয়া ১১টার পর দেশের উত্তর-পশ্চিম ও দক্ষিণ জনপদের অন্তত ৩২ জেলার মানুষকে কয়েক ঘণ্টা বিদ্যুৎহীন থাকতে হয়। সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় পিজিসিবির রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল জোনের সব বিদ্যুৎকেন্দ্রে উৎপাদনও থেমে যায়। এরপর এলাকাভেদে দুই থেকে পাঁচ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সহকারী ম্যানেজার (জনসংযোগ) এ বিএম বদরুদ্দোজা খান বলেন, ‘আমরা দ্রুত সিস্টেম রিস্টোর করার চেষ্টা করছি। এখন অবস্থা অনেকটা ভালো, অধিকাংশ জায়গায় বিদ্যুৎ এসে গেছে। বাকি জায়গাগুলোতেও শিগগিরই চলে আসবে বলে আমরা আশা করছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top