সকল মেনু

নকশা অনুসরণ না করে ভবন নির্মাণে রাজউকের অভিযান

হটনিউজ ডেস্ক: অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ ও আবাসিক ভবনে বাণিজ্যিক কার্যক্রম বন্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় ৬ তলা ভবনের অনুমোদন নিয়ে ৯ তলা নির্মাণ করায় ভবনটির নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। বুধবার মিরপুর-১০ এর কাজীপাড়া ও মিরপুর-২ এর ব্লক-এইচ এলাকায় অভিযান চালানো হয়।

রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার উপস্থিত ছিলেন। আদালতকে ইমারত বিধিমালা সংক্রান্ত আইনি সহযোগিতা করেন অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মোবারক হোসেন ও সহকারী অথরাইজড অফিসার রংগন মণ্ডল।

অভিযানে ৬২৩/২ পশ্চিম কাজীপাড়ায় নির্মাণাধীন একটি ভবনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। লুমিনাস বিল্ডার্স লিমিডেট ভবনটি রাজউক থেকে ৬ তলার অনুমোদন নিয়েছিল। কিন্তু লুমিনাস কর্তৃপক্ষ একটি ভুয়া নকশা তৈরি করে সেখানে ৯ তলা ভবনের নির্মাণ কাজ করছিল। তাছাড়া ভবনের চার দিকেও অনুমোদিত নকশা অনুসরণ করেনি।

তাই ভ্রাম্যমাণ আদালত ভবনটির অবৈধ অংশ উচ্ছেদ করে লুমিনাস বিল্ডার্স কর্তৃপক্ষকে রাজউক কার্যালয়ে যোগাযোগ না করা পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়।

এছাড়া মিরপুর-২, ব্লক-চ এর রাইন খোলা এলাকার ১৫৯ ও ১৬০ এবং ১৮১ ও ১৮২ প্লটসহ বেশ কয়েকটি ভবনের কার পার্কিয়ে অবৈধভাবে নির্মাণ করা রুম উচ্ছেদ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top