সকল মেনু

রাজধানীতে রবিবার থেকে সিটিং সার্ভিস বন্ধ

হটনিউজ ডেস্ক: পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শনিবার থেকে রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ হচ্ছে না। আগামীকাল রবিবার (১৬ এপ্রিল) থেকে বন্ধ হবে গণপরিবহনে সিটিং, গেটলক ও স্পেশাল বাস সার্ভিস। রাজধানীর পরিবহন খাতে অনিয়মের অভিযোগে সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার এনায়েত উল্লাহ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, রবিবার থেকে সব বাস সরকার নির্ধারিত ভাড়ায় চলাচল করবে। একইদিন সারাদেশে অ্যাঙ্গেল বাম্পার, গাড়ির বর্ধিতাংশের বিরুদ্ধে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির অভিযান শুরু হচ্ছে। সকাল সাড়ে ৮টায় তেজগাঁ এলাকায় বাম্পার অ্যাঙ্গেল বিরোধী অভিযান পরিদশর্ন করবেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরিবহন মালিক সংগঠনের ভিজিলেন্স টিম নামবে বাস চলাচল মনিটরিংয়ে।

তিনি বলেন, ‘শনিবার বিকাল ৪টায় বিআরটিএতে বৈঠক করবো। ১৫ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। ১৬ এপ্রিল থেকে অ্যাকশনে যাবো। রবিবার থেকে টাউন সার্ভিসে কোনও বাস আর সিটিংয়ে চলবে না।’

বাসের গায়ে ‘সিটিং সার্ভিস’ লেখা থাকলেও অধিকাংশ বাসেই আসনের অতিরিক্ত যাত্রী পরিবহন করা হয়। নিয়ম থাকলেও যাত্রীদের টিকেট দেওয়া হয় না। আদায় করা হয় বাড়তি ভাড়া। এ নিয়ে যাত্রীদের সঙ্গে খারাপ আচরণেও করা হয়। তাই বহুদিন ধরেই সিটিং সার্ভিস বাসের নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে রাজধানীবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top