সকল মেনু

আজ খুলনা-কলকাতা রুটে সৌহার্দ্য বাসের উদ্বোধন

 হটনিউজ ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধন আরও সূদৃঢ় করতে শনিবার (৮ এপ্রিল) থেকে ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি সৌহার্দ্য বাস সার্ভিস চালু হচ্ছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) শ্যামলী পরিবহনের পাশাপাশি  সৌহার্দ্যের আরেকটি বাস এবার বাংলাদেশের গ্রিন লাইন পরিবহন পরিচালনা করবে।

শনিবার দুপুরে কলকাতার সল্টলেক আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে এই সার্ভিসের উদ্বোধন করা হবে।
বাংলাদেশি প্রতিনিধি দল কলকাতা যাওয়ার আগে

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ২২ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকালে বেনাপোল দিয়ে কলকাতায় গেছেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে। তিনি সাংবাদিকদের বলেন, ‘ভারত আমাদের পরম বন্ধু রাষ্ট্র। ১৯৭১ সালে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধকালে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে তারা আমাদের রক্তের বন্ধনে আবদ্ধ করেছে। আমরা সেটা ভুলি কি করে! এ বাস চলাচলে দেশের দক্ষিণাঞ্চলের বিপুল সংখ্যক মানুষ উপকৃত হবেন। রোগী ও বৃদ্ধরা সরাসরি বাসে করে কলকাতায় চিকিৎসাসহ সব কাজের সুবিধা পাবেন। এবার বিআরটিসির পক্ষে আন্তর্জাতিক এ রুটটি গ্রিন লাইন পরিবহনকে পরিচালনার দায়িত্ব দিয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top