সকল মেনু

কুসিক নির্বাচনে প্রাপ্ত ভোট: আ.লীগ ৫৭,৮৬৩; বিএনপি ৬৮,৯৪৮

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ফল ঘোষণা শুরু করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল। সন্ধ্যা সাড়ে ছয়টার পর তিনি কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা শুরু করেন।

রিটার্নিং অফিসার প্রথমে চকবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফল ঘোষণা করেন। এখন পর্যন্ত ১০১টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত কেন্দ্রগুলোয় আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমার নৌকা প্রতীকে পড়েছে ৫৭ হাজার ৮৬৩ ভোট, বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কুর ধানের শীষে পড়েছে ৬৮ হাজার ৯৪৮ ভোট।

ফল ঘোষণার আগে রিটার্নিং কর্মকর্তা জানান, ‘ছোটখাটো দুই একটি গোলযোগপূর্ণ ঘটনা ছাড়া, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। দুটি কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায়, এ দু’টির ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।’ এদিকে, কুমিল্লা টাউন হলে যখন ভোটগণনা চলছে, তখন বাইরে বিএনপি প্রার্থী সাক্কুর সমর্থকদের মিছিল করতে দেখা গেছে। সাক্কুর সমর্থকরা জানান, এই নির্বাচনে তাদের দলীয় প্রার্থীই জয়লাভ করবে বলে তারা আশাবাদী।
উল্লেখ্য, ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top