সকল মেনু

আওয়ামী লীগ দুর্নীতি বা কমিশন-বাণিজ্য করার জন্য ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি: উন্নয়নমূলক কর্মকাণ্ডে কোনও ধরনের অবহেলা বা অপকর্ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ দুর্নীতি বা কমিশন-বাণিজ্য করার জন্য ক্ষমতায় আসেনি। তাই কেউ যদি কোনও অপকর্ম করে, তবে তাকে ছাড় দেওয়া হবে না।’

রবিবার (১২ মার্চ) চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাবে ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে পদ্মা সেতু প্রকল্পের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, ‘দুর্নীতির অভিযোগ এনে আমাকে ও আমার পরিবারকে অনেক ভোগানো হয়েছে। একটি গোষ্ঠী আমাদের পেছনে লেগে ছিল। কিন্তু তারা কিছুই করতে পারেনি। দুর্নীতির ওই অভিযোগকে ‘অনুমানভিত্তিক’ ও ‘গুজব’ বলে রায় দেন কানাডার সুপ্রিম কোর্ট।’

আওয়ামী লীগ দুর্নীতি করলে দেশের এত উন্নয়ন হতো না উল্লেখ করে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের মেয়াদকে দেশের স্বর্ণযুগ বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নের জন্য আপনারা যেকোনও প্রস্তাব একনেকে পাঠাতে পারেন, আমি অনুমোদন দেব। কিন্তু প্রকল্প পাসের পর কাজ না হলে তা সহ্য করব না।’

নবনির্মিত পানি শোধানাগার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘নতুন এই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট বন্দরনগরীর দীর্ঘদিনের পানি সংকট লাঘব করবে। তবে পানি শোধন করতে অনেক খরচ। তাই এর ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হতে হবে। আর কর্ণফুলী নদীর অবস্থা যেন বুড়িগঙ্গার মতো না হয়, সেদিকেও নজর রাখবেন।’ নদীটিকে দুষণমুক্ত রাখার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) এবং চট্টগ্রাম ওয়াসাকে  ‘সেন্ট্রাল স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট’ করার পরামর্শও দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন, এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুলাহ।

উল্লেখ্য, ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামের পানি শোধানাগারটি ৩৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করেছে চট্টগ্রাম ওয়াসা। ২০০৬ সালে এই বিশাল প্রকল্প হাতে নেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top