সকল মেনু

পার্বতীপুরে মৌসুমে প্রথম বৃষ্টিপাত

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে আজ শনিবার মৌসুমের প্রথম বৃষ্টিপাত হয়েছে। সকাল ৭টা থেকে শুরু হয়ে দুপুর পৌনে ১২টা পর্যন্ত প্রথম দফা এবং বেলা ৩টা থেকে ৩টা ২০মিনিট পর্যন্ত দ্বিতীয় দফা বৃষ্টিপাত হয়। সকালের দিকে হালকা বৃষ্টিপাত হলেও বিকেলের দিকে ভারী বৃষ্টিপাত হয়। তবে দিনভর এখানে শীতের আমেজ বিরাজ করে। মৌসুমের প্রথম এ বৃষ্টিপাতের ফলে গম, বোরো, আলু, ভূট্টা ও আম-লিচুর জন্য আশীর্বাদ বয়ে এনেছে বলে কৃষকরা মনে করছেন।  উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের বড় চন্ডিপুর গ্রামের কৃষক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ রইচ উদ্দিন প্রামানিক বলেন, খুব বেশী প্রয়োজন ছিলো এ বৃষ্টির। ২নং মন্মথপুর ইউনিয়নের চাকলাবাজার গ্রামের কৃষক ও মিতালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম বলেন, আম-লিচুরও উপকার হবে এ বৃষ্টিতে। ১০নং হরিরামপুর ইউনিয়নের মধ্যপাড়ার কৃষক মোঃ সাহাবুদ্দিন শাহ্ জানান, লিচুর পাশাপাশি ভূট্টারও ব্যাপক উপকারে লাগবে এ বৃষ্টিপাতে।
জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ মোঃ রওশন কবীর বলেন, মাঠের সব ফসলের লাভ হবে এ বৃষ্টিতে। তবে গম পাকতে ৫-৬দিন পিছিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন। আর ঝড়তুফান না হলে এবার বোরো, গম, আলু, আম-লিচু, ভূট্টাসহ সব ফসলের এ উপজেলায় বাম্পার ফলন হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top