সকল মেনু

প্রিজন ভ্যানে হামলায় জঙ্গি মোস্তফার বাবা-মা ও দুই ভাই আটক

ময়মনসিংহ প্রতিনিধি: টঙ্গীতে সোমবার (৬ মার্চ) জঙ্গিনেতা মুফতি আবদুল হান্নান ও তার সহযোগীদের বহনকারী প্রিজন ভ্যানে গ্রেনেড হামলাকারী জঙ্গি মোস্তফা কামালের গ্রামের বাড়ি ময়মনসিংহের তারাকান্দার পূর্ব পাগুলী গ্রামে। এ খবর ছড়িয়ে পরার পর ওইদিন রাতেই ময়মনসিংহ জেলা পুলিশ মোস্তফার বাড়িতে অভিযান চালায়। এসময় জিজ্ঞাসাবাদের জন্য মোস্তফার বাবা মোফাজ্জল হোসেন, মা আছিয়া খাতুন, বড় ভাই আব্দুল মোতালেব ও শরিফুল ইসলামকে আটক করা হয়। পুলিশ হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

এ বিষয়ে ময়মনসিংহ পুলিশ সুপার সাংবাদিকদের জানান, মোস্তফা কামাল ৪ বছর আগে তারাকান্দা বড় মসজিদ থেকে কোরআনে হেফজ সম্পন্ন করে। গত দেড় বছর ধরে সে নরসিংদী শেখের চর কওমি মাদ্রাসায় লেখাপড়া করে আসছে। মোস্তফা ছুটির কথা বলে গত মাসের ১০ তারিখে মাদ্রাসা থেকে চলে আসে। এ সময় বাড়ি থেকে দেড় হাজার টাকা নিয়ে সে আর ফিরে আসেনি। এভাবেই হয়তো সে জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে জানান তিনি।

মোস্তফার বাবা মোফাজ্জল হোসেন বলেন, আমার ছেলে জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পরেছে এটা মানতে পারছি না। পরিবার ও এলাকাবাসীও এতে অবাক হয়েছে।

তিনি আরও জানান, কৃষিকাজ করে অনেক কষ্টে মোস্তফাকে মানুষ করার জন্য নরসিংদী পাঠালাম কিন্তু সে জঙ্গি হলো, এটা মেনে নেওয়া যায় না।

স্থানীয় বালিখা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম দুদু জানান, মোস্তফা জঙ্গি কার্যক্রমে যোগদান করবে এটা বিশ্বাস করা যায় না।

প্রসঙ্গত, ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড মামলার হাজিরার জন্য কাশিমপুর কারাগার থেকে সোমবার ঢাকার আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে প্রিজন ভ্যানে করে তাদের আবার কাশিমপুর কারাগারে ফিরিয়ে আনার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গীর কলেজ গেট এলাকায় সন্ধ্যা ৬টার দিকে প্রিজনভ্যান লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে সেগুলো রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। এ সময় টঙ্গী ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা মহাসড়কে দায়িত্ব পালন করছিলেন। বোমা বিস্ফোরণের শব্দ পেয়ে ঘটনাস্থল থেকে স্থানীয়দের সহায়তায় ওই যুবককে ব্যাগভর্তি ককটেল এবং নগদ সাড়ে সাত হাজার টাকাসহ আটক করেন তারা। এতে কেউ হতাহত হয়নি।

টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের জানান, আটক মোস্তফার বাড়ি ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার পাগলী গ্রামে। তার বাবার নাম মোজাম্মেল হোসেন। তার কাছ থেকে ব্যাগভর্তি ককটেল উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top