সকল মেনু

ঈদের পর পোশাক শ্রমিকদের বেতন স্কেল

images20130731111540হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ৩১ জুলাই: পোশাক শ্রমিকদের জন্য ঈদের পরই নতুন বেতন স্কেল ঘোষণা করা হবে। জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।
বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে আইএলও এবং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

শ্রম মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিফার বলেন, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) বাংলাদেশের গার্মেন্টস শিল্পের উন্নয়নে ৪০ মিলিয়ন ডলার সহায়তার আশ্বাস দিয়েছে। তাছাড়া, গার্মেন্টস শিল্পের নিরাপত্তা জন্য চলতি বছরের ডিসেম্বরের মধ্যে আইএলও প্রস্তাবিত ২০০ কলকারখানায় পরিদর্শক নিয়োগ দেয়া হবে।

সচিব বলেন, ইউরোপিয় ইউনিয়নের ৮০টি ক্রেতা প্রতিষ্ঠান সমন্বিতভাবে দেশের পোশাক শিল্পের উন্নয়নে কাজ করবে। কিন্তু এ সংগঠন বাংলাদেশে কি ধরনের কাজ করবে তার স্পষ্ট প্রস্তাবনা কোথাও এখন পর্যন্ত উপস্থাপন করেনি। তাদরে কর্মপরিকল্পনা চাওয়া হয়েছে। এটি বাংলাদেশে বিদ্যমান কর্মপরিকল্পনার সঙ্গে সাংঘর্ষিক কিনা সেটাও পর্যালোচনা করে দেখা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top