প্রধান খবর রংপুর

আগামীতে বাকি উন্নয়ন কাজ: প্রধানমন্ত্রী

PM-0220130731095213হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক রংপুর, ৩১ জুলাই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামিতে ক্ষমতায় আসলে বাকি উন্নয়ন কাজগুলো সম্পন্ন করা হবে। উন্নয়নের এ ধারা বজায় রাখতে আবারও ভোট চাইলেন তিনি।
রংপুরের পীরগঞ্জে আজ এক জনসভায় ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী।

যে সব এলাকায় বিদ্যুৎ পৌঁছায় নি, সেসব এলাকায় সোলার প্যানেল স্থাপন করার প্রতিশ্রুতিও দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সারাদেশে বিদ্যুৎ পৌঁছে দিতে কাছ করেছি। এছাড়া ২০ লক্ষ সোলার প্যানেল স্থাপন করা হয়েছে। আরো ৩০ লক্ষ সোলার প্যানেল স্থাপন করা হবে।’

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, বিএনপি ক্ষমতায় এলে লুটপাট করে। বিদেশে অর্থ পাচার করে। আর সেই অর্থ আমরা ফিরিয়ে এনেছি। আমরা শিক্ষা, স্বাস্থ্য সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছি। পরবর্তীতে ক্ষমতায় এলে অধুনিক দেশ গড়বো। উন্নয়নের এই ধারা বজায় রাখতেই আওয়ামী লীগকে আবার জয়যুক্ত করুন।

তিনি বলেন, আগামীবার ক্ষমতায় এলে অসমাপ্ত সব কাজ শেষ করা হবে। এর মধ্য দিয়ে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কোরআনে আগুন দেয়ার ঘটনায় জামায়াত, বিএনপি ও হেফাজত কর্মীদের সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‌‌‘কোরআন পুড়িয়ে এখন তারা আবার আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তারা মসজিদে মসজিদে গিয়ে বলছে, দেশের সব ইমাম-মুয়াজ্জিনকে হত্যা করা হয়েছে।’

ওই প্রচারণা পুরোপুরি ‘মিথ্যাচার’ মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘মসজিদে দাঁড়িয়ে যারা মিথ্যাচার করে তারা মুসলমান নয়।’

এ বিষয়ে সতর্ক থাকতে দেশের ওলামা-মাশায়েখসহ সবার প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের এই জনসভায় বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ও। তিনিও ভোট চান আওয়ামী লীগের জন্য।