সকল মেনু

চিরিরবন্দরে নকল মবিল কারখানায় আগুন আহত ১

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর প্রতিনিধিঃ চিরিরবন্দরে একটি নকল মবিল কারখানায় অগ্নিকান্ডে একজন গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দেবীগঞ্জ বাজারের পাশে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রেণ আনে।

জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে নকল মবিলের কারখানাটিতে থাকা বৈদ্যুতিক তারের শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে পার্শ্ববর্তী সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের দমকলকর্মীরা এসে প্রায় আড়াই ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে একজন কারখানাকর্মী গুরুতর আহত হয়। আহত কর্মীর নাম পরিচয় জানা যায় নি।

ফায়ার্ভিসের স্টেশন ম্যানেজার মেরাজুল ইসলাম জানান, প্রথমে একটি ইউনিট দিয়ে আগুন নিয়ন্ত্রেণ আনা সম্ভব হচ্ছিল না। পরে আবারও চিরিরবন্দর ও দিনাজপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আসে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত তিন মাস আগে চালু হয় এই নকল মবিল কারখানাটি এবং কারখানার ভেতরে পোড়া মবিল পুনঃরায় সংশোধন করে নতুন মবিল তৈরী করে বাজারে সরবরাহ করা হয়। তারা আরও জানায় এখান থেকে গভীর রাতে মবিল সরবরাহ করা হয়। মিলের গেটটি সব সময় বন্ধ করে রাখা হত এবং এলাকার কাউকে ভিতরে ঢুকতে দেয়া হত না।

কারখানাকে ভাড়াপ্রদানকারী মিল মালিক সামিউলের সাথে কথা হলে তিনি বলেন, ইকোগ্রীন করপোরেশন সৈয়দপুরের পোপ্রাইটার মোছা: ফাতেমা বেগম ও তার স্বামী মো: ইমাম উদ্দিন ও অজ্ঞাত ব্যক্তি আরেক জন ব্যক্তি গত তিন মাস আগে মাসিক ১৫ হাজার টাকায় আমার কাছ থেকে মিলচাতাল ভাড়া নেয়। তবে তারা আমাকে জানায় এখানে বিশেষ ধরণের ফিনেশিংওয়েল তৈরীর কারখানা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top