সকল মেনু

কুড়িগ্রামে পুষ্ঠি চাল বিতরন কার্যক্রম শুরু

Kuri-gram-pic-150x150ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রামঃজাতি সংঘের বিশ্ব খাদ্য কর্মসূচী এবং বাংলাদেশ সরকারের যৌথ প্রচেষ্ঠায় এই প্রথম দরিদ্র জনগোষ্ঠি ভিটামিন ও খনিজ উপাদান সমৃদ্ধ পুষ্ঠি চাল গ্রহন করছে। কুড়িগ্রাম সদর উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে বাংলাদেশ সরকারের ভিজিডি কর্মসূচীর আওতায় ৩ হাজার মহিলার মাঝে এই পুষ্ঠি চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ প্রকল্পে সহয়োগীতা করছে নেদারল্যান্ড সরকার ও একটি আন্তর্জাতিক বিজ্ঞান গবেষণা প্রতিষ্ঠান-ডি এস এম।

আজ দুপুরে জেলা সদরের যাত্রপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিকউল ইসলাম ও বিশ্ব খাদ্য কর্মসূচীর বাংলাদেশ প্রতিনিধি ক্রিস্টা রেড়ার। এ সময অতিরিক্ত জেলা প্রশাসক আবু হোরাইরা, মহিলা শিশু বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা রাবেয়া খাতুন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর উপস্থিত ছিলেন। পুষ্ঠির উপাদানে সমৃদ্ধ হলেও রান্না করা এই পুষ্ঠি চালের ভাত দেখতে ও খেতে ঠিক সাধারণ চালের মতই। এটি মূলত সাধারন চালের সাথে পুষ্ঠি উপাদানের মিশ্রণ। প্রাথমিক ভাবে কুড়িগ্রাম জেলার স্থানীয় কিছু চাল কারখানা এই পুষ্ঠি চাল প্রক্রিয়া জাত করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top