জাতীয় ঢাকা সারাদেশ

বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস সার্বজনীন করার দাবি

unnamedরাকিবুল ইসলাম রাকিব: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস শুধু আওয়ামী লীগের কর্মসূচীতে না রেখে বাঙালি ও বাংলাদেশের সার্বজনীন করার দাবি জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

মঙ্গলবার ধানমন্ডির বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সংগঠনের পক্ষ থেকে এ-দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন- সর্বকালের মহামানব, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের দিনটিকে দিবসে পরিণত করুন, সার্বজনীন করুন। আওয়ামী লীগের কর্মসূচীর গন্ডি থেকে মুক্ত করে বাঙালি ও বাংলাদেশের দিবস হিসেবে পালন করতে সরকারকেই আন্তরিক হতে হবে। সরকারি ছুটিও ঘোষণা করা বাঙালির দাবি।

তিঁনি আরও বলেন, বর্বর পাকিস্তানীদের কষাঘাত থেকে মুক্ত হওয়ার আগেই তিঁনি বাঙালিকে মুক্ত করেছিলেন। ২৯২ দিন পরে মুক্ত হয়ে বাঙালির বঙ্গবন্ধু বাঙালি ও বাংলাদেশের স্বাধীন-সার্বভৌমত্বে প্রত্যাবর্তন করেন। এটি একটি দিন নয়; ঐতিহাসিক দিবস। আর এই দিবসকে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক-সামাজিক সংগঠন ও সরকারিভাবে অত্যন্ত গুরুত্বের সহিত পালন করা উচিৎ।

বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদ ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক রাজীব রাজ, মাজহারুল ইসলাম জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব,  কেন্দ্রীয় সদস্য রাকিব সজল, ডেবিট-এ হালদার, আরাফাত হোসেন নিলয়, নাঈম আহমেদ নীরসহ অন্যান্য নেতৃবৃন্দ।