সকল মেনু

শ্রমিকরাই দেশের উন্নয়নের চালিকা শক্তি

unnamedরাকিবুল ইসলাম রাকিব: বাংলাদেশ আজ যে নিন্ম মধ্যম আয়ের দেশ হিসেবে নিজেকে বিশ্বের দরবারে তুলে ধরতে সক্ষম হয়েছে, তার পুরোভাগ অবদান দেশের অত্যন্ত পরিশ্রমী ও নিঃস্বার্থ দেশপ্রেমী শ্রমিক জনগোষ্ঠি।

রবিবার (৮ জানুয়ারি) বিকাল ৪টায় জাতীয় শ্রমিক লীগ, শের-ই বাংলা থানার উদ্যোগে ২০১৬ইং বর্তমান সরকারের সফলতা শীর্ষক আলোচনা সভা ও ২০১৭ইং নববর্ষ উপলক্ষে মনোজ্ঞ বাউল সংগীত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় এ-মন্তব্য করেন।

তিঁনি বলেন, বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে দেশের উন্নয়ন কর্মকান্ডে দেশপ্রেমিক শ্রমিক ভাই-বোন, বন্ধুরা যেভাবে ঐক্যবদ্ধ হয়ে নিজেদের আত্মকর্মদান করেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং জাতি এ-উন্নয়ন কর্মকান্ড শ্রদ্ধাভরে সম্মান করে।

কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, একটা সময় বিদ্যুৎ, রাস্তাঘাট, কলকারখানার অবকাঠামো, দীর্ঘ মেয়াদী সুস্থ পরিকল্পনা-পরিবেশ আর দেশপ্রেমের চিন্তা-ভাবনার অভাবে আমাদের শ্রমিক সমাজ নিজেদের এগিয়ে নিতে ব্যর্থ হয়েছিল। আজ শেখ হাসিনার নেতৃত্বের সেই সোনালী সময়ে এসে হাতিরঝিলের মতোই পদ্মা সেতুও আজ বাস্তবায়নের পথে অনেক দূর এগিয়েছে।

unnamed

এসময় অত্র ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি বিল্লাল উদ্দিন আহম্মেদ বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়কে ফুল দিয়ে বরণ করে প্রধান বক্তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্নের দেশ তাঁর কন্যা শেখ হাসিনার হাতে গড়ছে। আর যারা এই ধারাবাহিকতাকে বিনষ্ট করতে চাইবে তাদের ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

শেরে বাংলানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন লীগের সভাপতি শেখ মো. আব্দুর রাজ্জাকের পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ২নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জেল আলী, শেরে বাংলানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. রিপন, সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন জজ, সহ-সভাপতি মো. হালিম, সাংগঠনিক সম্পাদক মো. বাবুল খান, বোয়াফ সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি আল্বহাজ মো. হোসাইন খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top