সকল মেনু

ছাত্রলীগ এর ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা

unnamedশাহজাহান শাওন:  ৪ টা জানুয়ারী শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহর থেকে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকের কনভেনার, কেন্দ্রীয় জাতীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক ও মৌলভীবাজার জেলার সাবেক সেক্রেটারি ইউকে ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি, ওয়েলস আওয়ামীলীগ লিডার মকিস মনসুর আহমদ সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে প্রাক্তন ছাত্রলীগার হিসাবে সবাইকে মুজিবীয় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন আমার শৈশবের লালিত স্বপ্ন কৈশোরের উচ্ছ্বাস, যৌবনের অনুভূতি,ভালোলাগা ও-ভালোবাসার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের স্কুলজীবন থেকে একজন কর্মী হিসাবে কাজ করার যে সুযোগ হয়েছিলো। এজন্য নিজেকে ধন্য মনে করছি উল্লেখ করে বলেন ছাত্রলীগের ইতিহাস বাঙ্গালী জাতির ইতিহাস” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে প্রতিষ্ঠিত সংগঠন বাংলাদেশের সকল সংকটপূর্ন মূহুর্তে দ্বায়িত্বশীল ভূমিকা পালন করেছে. বিদ্যার সাথে বিনয়, শিক্ষার সাথে দীক্ষা, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলীর সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৬৯ বছর।

unnamed
১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬৯ এর গনঅভ্যোথান, ১৯৭১ এর মুক্তিযোদ্ধ,১৯ ৯০ এর সৈরাচার পতন আন্দোলন সহ  বাংলাদেশ ছাত্রলীগ সবসময় বাংলাদেশের সংকটে হাল ধরা সহ বাঙ্গালী জাতির ইতিহাসের প্রতিটি অধ্যায়ে রয়েছে ছাত্রলীগের প্রত্যক্ষ ভূমিকা। দেশপ্রেম ও স্বাধীনতার মূল্যবোধ জাগিয়ে শান্তি ও সম্প্রীতির পথে সাহসী তারুণ্যের মিছিলের নাম বাংলাদেশ ছাত্রলীগ। সংগ্রাম আর শিক্ষার নিশ্চয়তার ছাত্রসমাজের তথা দেশবাসীর জন্য আজও ছাত্রলীগ অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করে চলছে। সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ. ছাত্রলীগের গৌরভময় সাফল্যের এই পথচলায় অংশীদার সাবেক ও বর্তমান সকল স্থরের নেতা-কর্মীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বৃটেনের ওয়েলসবাসীর পক্ষ থেকে ইতিহাস ঐতিহ্য আর সোনালী অর্জন নিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাক বাংলার প্রাণের ঐতিহ্যবাহী সংগঠনএই প্রতাশ্যা ব্যাক্ত করেন এবং বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রীও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আরও দায়িত্বশীল ভৃমিকা রাখতে হবে বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠবার্ষিকীতে এই হোক প্রতিটি নেতাকর্মীদের দৃপ্ত শপথ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top