সকল মেনু

শতকের রেকর্ডে সবাইকে ছাড়িয়ে তুষার

1-14খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : প্রথম শ্রেণির ক্রিকেট বাংলাদেশের হয়ে শতকের রেকর্ড একার করে নিয়েছেন তুষার ইমরান। জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে বরিশালের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়ে ছাড়িয়ে গেছেন মোহাম্মদ আশরাফুল ও নাঈম ইসলামকে।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম ইনিংসে খুলনাকে ৩৭১ রানের বড় সংগ্রহ এনে দিতে শতক করেছেন টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হকও। প্রথম ইনিংসে বরিশালকে ১৭১ রানে গুটিয়ে দেওয়া দলটি পেয়েছে ২০০ রানের লিড।

দ্বিতীয় দিন শেষে বরিশালের সংগ্রহ বিনা উইকেটে ১০ রান। শাহরিয়ার নাফীস ৪ ও আবু সায়েম ৫ রানে ব্যাট করছেন।

এর আগে প্রথম স্তরের ম্যাচে ১ উইকেটে ১০১ রান নিয়ে বুধবার দিন শুরু করে খুলনা। শুরুতেই হারায় আগের দিন অর্ধশতক করা মেহেদী হাসানকে। তবে পরের উইকেটের জন্য লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে বরিশালের বোলারদের। তৃতীয় উইকেটে এনামুল-তুষার গড়েন ২১৭ রানের জুটি।

প্রথম শ্রেণির ক্রিকেটে একাদশ শতক পাওয়া এনামুল ফিরেন ১৩৬ রানের দারুণ ইনিংস খেলে। মন্থর ব্যাটিংয়ের জন্য সমালোচনার মধ্যে থাকা এই ডানহাতি ব্যাটসম্যানের ২০২ বলের ইনিংসটি গড়া ১১টি চার ও ৬টি ছক্কায়।

এনামুলের বিদায়ের পর বেশিক্ষণ টিকেননি রেকর্ড ১৯তম শতক পাওয়া তুষারও (১০৮)। অভিজ্ঞ এই ডানহাতি ব্যাটসম্যানের ১৯১ বলের ইনিংসটি গড়া ১২টি চার ও ১টি ছক্কায়। আশরাফুল ও নাঈমের প্রথম শ্রেণির ক্রিকেটে শতক ১৮টি করে।

এক সময়ে ২ উইকেটে ৩২১ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড়িয়ে থাকা খুলনা শেষ ৮ উইকেট হারায় ৫০ রানে। এই ধস মূল কৃতিত্ব মনির হোসেন, ৬৬ রানে ৬ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ১৭১

খুলনা ১ম ইনিংস: ১০২ ওভারে ৩৭১ (মেহেদী ৫৭, হাসানুজ্জামান ২৩, এনামুল ১৩৬, তুষার ১০৮, মিঠুন ৫, জিয়া ৭, ইফতেখার ১০*, নাহিদুল ১, আশিকুর ০, বিশ্বনাথ ৪, আল আমিন ০; তৌহিদুল ১/৬৫, কবীর ০/৫৫, সালমান ২/৬৮, সোহাগ ০/৫৯, শাওন ১/৩৯, মনির ৬/৬৬, আল আমিন জুনিয়র ০/৪)

বরিশাল ২য় ইনিংস: ২.১ ওভারে ১০/০ (শাহরিয়ার ৪*, সায়েম ৫*; আল আমিন ০/৩, জিয়া ০/৭)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top