সকল মেনু

রাশিয়ায় বাথ লোশন খেয়ে নিহতের সংখ্যা বেড়ে ৫৮

ooহটনিউজ২৪বিডি.কম : রাশিয়ায় বিষাক্ত বাথ লোশন খেয়ে নিহতের সংখ্যা ৪৯ থেকে বেড়ে ৫৮ জন হয়েছে। আরো ৩৭ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

রুশ তদন্তকারীরা জানিয়েছেন, সুগন্ধি এই বাথ লোশন নিরাপদ অ্যালকোহল মনে করে খেয়েছে মানুষ। কিন্তু এতে বিষাক্ত মিথানল ছিল যেটি অন্ধত্বেরও কারণ হতে পারে। স্বাস্থ্যমন্ত্রী ওলেগ ইয়ারোশেঙ্কো বলেছেন, চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকা ব্যক্তিদের অর্ধেকও বাঁচবে না। তিনি বলেন, তারা খুব দেরিতে চিকিৎসকদের কাছে এসেছে। একমাত্র কোনো অলৌকিক ঘটনা তাদের বাঁচাতে পারে।

নিহতদের মধ্যে একজন চিকিৎসক ও কিন্ডারগার্টেন শিক্ষক আছেন এবং বেশিরভাগের বয়স ৩৫ থেকে ৫০ এর মধ্যে। রাশিয়া সহ সাবেক সোভিয়েত ইউনিয়নে থাকা দেশগুলোতে ঘরোয়া টয়লেট্রিজ পণ্য সস্তা অ্যালকোহল হিসেবে খাওয়া হয়। বিশ্লেষকরা জানিয়েছে, কমপক্ষে ১ কোটি ২০ লাখ রাশিয়ান সস্তা অ্যালকোহল হিসেবে পারফিউম, আফটার শেভ, উইন্ডো ক্লিনার ও বাথ লোশন খেয়ে থাকে। দুই বছর ধরে পশ্চিমা অর্থনৈতিক অবরোধে অবস্থা আরো গুরুতর হয়েছে।

টয়লেট্রিজের বোতলে এই লোশন খাওয়ার জন্য বিপদজনক লেখা থাকে। কিন্তু যে বাথ লোশন খেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে, সেগুলোতে লেখা ছিল মিথানলের পরিবর্তে ইথাইল অ্যালকোহল রয়েছে। বিবিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top