সকল মেনু

আশুলিয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন

ashulia-bg20161221123945হটনিউজ২৪বিডি.কম : শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের জের ধরে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে শ্রমিক অসন্তোষের জেরে ৫৫টি কারখানা বন্ধের ঘোষণা দেয় বিজিএমইএ। বন্ধ ঘোষিত কারখানার মূল ফটকে ঝোলানো হয়েছে বন্ধের নোটিশ।

বুধবার (২১ ডিসেম্বর) সকালে থেকেই শিল্প পুলিশের সাথে জেলা পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আশুলিয়ার গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন কারখানার সামনে অবস্থান নেয়।

৪৮ বর্ডার গার্ড বাংলাদেশ (ঢাকা পিলখানা) অতিরিক্ত পরিচালক মেজর মো. ফজলুল করিম জানান, আশুলিয়ার পরিস্থিতি শান্ত রাখতে ১৫ প্লাটুন বিজিবি সদস্য আনা হয়েছে। বাহিনীর সতর্ক অবস্থানের কারণে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শ্রমিকরা কোথাও জড়ো হয়নি।

অন্যদিকে, কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না- এমন ঘোষণা দিয়ে মাইকিং করছেন পুলিশ বাহিনীর সদস্যরা।

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, নূন্যতম মজুরি ১৫ হাজার টাকা দাবির পাশাপাশি বিগত কয়েক দিন ধরেই বাড়ি ভাড়া বৃদ্ধি ও গ্যাস সংকটের অভিযোগ এনে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। তাদের এসব দাবি অবৈধ।

কারণ হিসেবে তিনি জানান, সরকারের পক্ষ থেকে এরই মধ্যে শ্রমিক এলাকায় বাড়ি ভাড়া না বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। শ্রমিকদের কল্যাণে নেওয়া হয়েছে নানা প্রকার পদক্ষেপ। সরকার তার নির্দিষ্ট কাঠামো অনুযায়ী বেতন ভাতা বৃদ্ধি করবে। তাদের দাবি

মজুরি বৃদ্ধির এই দাবিকে চক্রান্ত হিসেবে দেখছে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। আমরা এর গভীরে যাওয়ার চেষ্টা করছি।কারা এধরনের কাজের সাথে জরিত সেগুলো খুজে বের কারার চেষ্টা করা হচ্ছে।তবে বর্তমানে এ এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top