সকল মেনু

ব্রিটিশ বাণিজ্য দূত রুশনারা আলী ঢাকায়

f42f4ad8447d50608b769a47aabedad5-58568beb2fc3eহটনিউজ২৪বিডি.কম : ঢাকা ও লন্ডনের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত ও সংসদ সদস্য রুশনারা আলী ঢাকায় এসে পৌঁছেছেন।

ব্রিটিশ হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করে জানানো হয়েছে, ঢাকায় তিনি ব্যবসায়ী ও শিল্প নেতা, রাজনৈতিক নেতা ও সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রুশনারা আলী বলেছেন, বাণিজ্য দূত হিসেবে বাংলাদেশে এটিই তার প্রথম সফর। তিনি বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি দ্রুত বাড়ছে এবং এটি ব্রিটিশ কোম্পানিগুলোর জন্য একটি সুযোগ। যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে বাণিজ্য যোগাযোগ বাড়াতে চায়।’
ব্রিটিশ রাষ্ট্রদূত এলিসন ব্লেককে উদ্বৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের সাথে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে যুক্তরাজ্য প্রতিশ্রুতিবদ্ধ। রুশনারার সফর তারই নিদর্শন।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যুক্তরাজ্য বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী দেশ। প্রায় ২৪০টি ব্রিটিশ কোম্পানি বাংলাদেশে ব্যবসা করছে। এছাড়া যুক্তরাজ্য বাংলাদেশি পণ্যের তৃতীয় বৃহত্তম আমদানিকারক দেশ।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলীর পরিচয় জানাতে গিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রুশনারা আলীর লেবার পার্টির সংসদ সদস্য। সাংসদ জীবনে তিনি শিক্ষা ও আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক ছায়ামন্ত্রী হিসেবে কাজ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top