জাতীয় ঢাকা রাজনীতি

বিএনপি না এলে নির্বাচন থেমে থাকবে না

kamrul-Islam20130730035339স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: নির্বাচন জনগণের অধিকার। সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন হবে। বিএনপি অংশগ্রহণ না করলেও নির্বাচন থেমে থাকবে না, বরং বিএনপি নিজেই অনুশোচনা করবে।

আগামী সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির অবস্থান নিয়ে এ মন্তব্য আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘জনতার প্রত্যাশা’ নামে এক সংগঠন আয়োজিত ‘প্রেক্ষাপট চলমান রাজনীতি-বিএনপি-জামায়াতের হুমকি সন্ত্রাস ও ষড়যন্ত্র’ শীর্ষক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

এ সময়, “বিএনপির রঙিন স্বপ্ন দেখে লাভ নেই। বাংলাদেশের মানুষ ২০০৮ এর মতো আগামীতেও বিএনপিকে প্রত্যাখ্যান করবে” বলেও মন্তব্য করেন কামরুল।

তিনি বলেন, শুনেছি তাদের যুবরাজ তারেক সাহেব দেশে ফিরবেন, সিংহাসনে বসে নাকি সমস্যার সমাধান করবেন। এরকম জঙ্গি, সন্ত্রাস ও গডফাদারের জনককে বাংলাদেশের মানুষ কখনো গ্রহণ করবে না।

“তথ্য আছে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে”- সজিব ওয়াজেদ জয়ের এমন কথার পরিপেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন, “এটা জয় নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই বলেছেন”

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ৪ বার দুর্নীতিতে চাম্পিয়ন আর পঞ্চমবার যুগ্ম চাম্পিয়ন, এমন দুর্নীতিবাজদের জনগণ আর দেখতে চায় না। বিএনপিকে ক্ষমতায় এনে জনগণ বাংলা ভাই আর উর্দু ভাইকে দেখতে চায় না।

তারেক রহমান প্রসঙ্গে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম বললেন- তারেক নাকি দেশে ফিরে আওয়ামী লীগকে খড়-কুটোর মতো উড়িয়ে দেবেন। তারেক উড়াবে ঠিকই, তবে আওয়ামী লীগকে না বাংলাদেশকে।

আলোচনায় আরও ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম ভূঁইয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, উপদেষ্টা জি এম আতিক, অগ্রণী ব্যাংকের পরিচালক অ্যাডভোকেট বলরাম পোদ্দারসহ কেন্দ্রীয় নেতারা।