রাজনীতি

‘নির্বাচন কমিশন সোনার খাঁচার মধ্যে পোষা একটা পাখি হবে না’

rizviabnews24_51096হটনিউজ২৪বিডি.কম : আজ শনিবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বিএনপির অংশগ্রহণের উদ্দেশ‌্য তুলে ধরে জ‌্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জনগণের প্রত্যাশা একটি নিরপেক্ষ-স্বাধীন নির্বাচন কমিশন, যা সরকারের আবরণীয় বা তাদের সোনার খাঁচার মধ্যে পোষা একটা পাখি হবে না।

তিনি আরও বলেন, এটা সত্যিকার অর্থেই সাংবিধানিক প্রতিষ্ঠান হবে, যে প্রতিষ্ঠান সরকারের রক্তচক্ষু অথবা তাদের অশুভ ইচ্ছাকে ডিফাই করে জনগণের ভোট গ্রহণ নিশ্চিত করবে। আমরা রাষ্ট্রপতির কাছে প্রত্যাশা করব, সেই ধরনের নির্বাচন কমিশন, যে ধরনের কমিশনের প্রতি সকল দলের আস্থা থাকবে, দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির আস্থা থাকবে।

প্রসঙ্গত, আগামীকাল রবিবার বিকালে বিএনপির সঙ্গে আলোচনার মধ‌্য দিয়ে রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শুরু হবে। বিএনপির প্রতিনিধি দলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া নেতৃত্ব দেবেন।

সংবাদ সম্মেলন অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সানাউল্লাহ মিয়া, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, আসাদুল করীম শাহিন, বাবুল আহমেদ, কাজী আবুল বাশারসহ অনেকে।