সকল মেনু

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলে ফিরলেন ব্রুম-রঞ্চি

ffa2fc7bfc51a830de301381279dc624-5853d016c502fখেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : চোখের অস্ত্রোপচারের জন্য বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন রস টেলর। নিউজিল্যান্ডের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের জায়গা চার নম্বরের জন্য বেছে নেওয়া হয়েছে ব্রুমকে।

২০১০ সালে খেলেছেন সবশেষ ওয়ানডে। ছয় বছর পর আবার নিউজিল্যান্ড দলে ফিরলেন ব্যাটসম্যান নাইল ব্রুম। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তার সঙ্গে দলে ফিরেছেন উইকেটরক্ষক লুক রঞ্চিও। ২৬ ডিসেম্বর শুরু হবে নিউজিল্যান্ড-বাংলাদেশের ওয়ানডে সিরিজ।

৩৩ বছর বয়সী ব্রুম ২০১০ সালের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন ওয়ানডের শেষ ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে একেবারেই ব্যর্থ এই ব্যাটসম্যানকে এত দিন পর ফিরিয়ে আনার কারণ আছে অবশ্য। চোখের অস্ত্রোপচারের জন্য বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন রস টেলর। নিউজিল্যান্ডের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের জায়গা চার নম্বরের জন্য বেছে নেওয়া হয়েছে তাকে। তার সঙ্গে ওয়ানডে দলের দরজা খুলেছে উইকেটরক্ষক ব্যাটসম্যান রঞ্চির। তার সুযোগ পাওয়ায় কপাল পুড়েছে বিজে ওয়াটলিংয়ের। অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাপেল-হ্যাডলি ট্রফিতে উইকেটের পেছনটা সামলেছেন ওয়াটলিং। যদিও পারফরম্যান্স দিয়ে নির্বাচকদের খুশি করতে না পারায় তার জায়গায় সুযোগ পেয়েছেন রঞ্চি।

ওয়াটলিংয়ের মতো বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচের সিরিজে জায়গায় হয়নি ব্যাটসম্যান হেনরি নিকোলস ও লেগ স্পিনার টড অ্যাস্টলের।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নাইল ব্রুম, লোকিয়ে ফার্গুসন, কোলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, টিম সাউদি। ক্রিকইনফো

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top