সকল মেনু

যশোরে চীনা নাগরিককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা – আটক ২

unnamedযশোর প্রতিনিধি: যশোরে যশোরে চ্যাং হিং সং (৪৫) নামে এক চীনা নাগরিককে খুন করা হয়েছে। তিনি চীন থেকে ইজিবাইকের ব্যাটারি আমদানি করে যশোরাঞ্চলে ব্যবসা করতেন।
ঘটনাটি ঘটেছে যশোর উপশহরের মহিলা কলেজের পাশে ২ নম্বর সেক্টরের ৩৫ নম্বর বাড়িতে। ফরিদা ভিলা নামের ওই বাড়ির নীচতলার একটি ফ্লাটে গত বুধবার কোন এক সময়ে এই হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে।  এই হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে ওই চীনা নাগরিকের সহকারী নেত্রকোনার নাজমুল হাসান পারভেজ (২৬) ও তার ভাইপো মুক্তাদির রহমান (২০) কে পুলিশ আটক করেছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ বলছে, খুনিরা তাকে রড দিয়ে পিটিয়ে ও শ্বাস রোধ করে হত্যা করেছে। পরে তাকে ব্লেড দিয়ে গলা কেটে বস্তার মধ্যে পুরে মরদেহ টয়লেটে রেখে দেয়। এসব তথ্য নিশ্চিত করেছেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান।
বৃহস্পতিবার সকালে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান সাংবাদিকদের জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে তিনতলা বাড়িটির নীচতলায় চীনা নাগরিক চ্যাং হিং সংকে টাকার জন্যে তার সহকারী নাজমুল ও নাজমুলের ভাইপো মুক্তাদির রড বা লোহার পাইপ জাতীয় কোনও বস্তু দিয়ে মাথায় আঘাত ও পিটিয়ে হত্যা করে। এরপর তার মোবাইলফোন সেট নিজেদের কাছে অফ করে রেখে দেয়।
তিনি জানান, নিহতের স্ত্রী ঢাকায় থাকেন। তিনি রাতে কয়েকদফা ফোন করেও তাকে না পেয়ে নাজমুলকে ফোন দেন। তখন নাজমুল জানায়, স্যারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সেইসময় তার স্ত্রী বিষয়টি থানায় অবহিত করতে বলেন।
পুলিশ জানায়, গভীররাতে নাজমুল কোতয়ালী থানায় এ বিষয়ে জানাতে গেলে পুলিশ তাকেই সন্দেহ করে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মুক্তাদিরকে আটক করে। তারা পুলিশকে খুনের বিষয়টি জানায়। আটক দুজনের বাড়ি নেত্রকোণা সদরের চকপাড়া এলাকায়। রাত থেকেই ওইবাড়িটি পুলিশের নজরদারিতে ছিল।

unnamed
এদিকে, সকালে যশোরের পুলিশ সুপার, কোতয়ালী থানার ওসি, পিবিআই এবং সিআইডি কর্মকর্তারা ঘটনাস্থল নিজেদের আয়ত্বে আনে।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের এডিশনাল এসপি আব্দুল মতিন জানান, স্বামীর কোনও খোঁজ না পেয়ে সকালের ফ্লাইটে তার স্ত্রী টেমু লাই এন যশোরে চলে আসেন। তিনি পুলিশের সহায়তায় ঘটনাস্থলে পৌঁছান।
এদিকে, সাংবাদিকদের সামনে ব্রিফিংকালে আটক নাজমুল ও তার ভাইপো মুক্তাদিরকে সামনে আনা হলে নিহতের স্ত্রী উত্তেজিত হয়ে পড়েন। তিনি ওইসময় সবাইর সামনেই নাজমুলকে কিল ঘুসি ও লাথি মারতে থাকেন। এবং তাদের ভাষায় কান্নাজড়িত কণ্ঠে কী যেন বলতে থাকেন।
নিহতের ড্রাইভার মামুন জানান, মাত্র পাঁচশ’ টাকার অতিরিক্ত বিলের জন্যে তাকে খুন করেছে নাজমুলরা।
পুলিশ জানায়, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্যে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাড়ির মালিক মাসুদুর রহমান জানান, চাং হিং সং ৭ মাস তার বাড়িতে ভাড়া রয়েছেন। এর আগে তিনি অন্য জায়গায় ছিলেন।
যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। ধারনা করা হচ্ছে অর্থনৈতিক বিরোধের জের ধরে খুনিরা চীনা নাগরিককে হত্যা করেছে। নিহতের স্ত্রী ঘটনাস্থলে পৌঁছেছেন। তার ইচ্ছা মাফিক লাশ সংক্রান্ত বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে চীনা নাগরিক হত্যার খবর পেয়ে পুলিশের খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইকরামুল হাবিব বেলা ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top