সকল মেনু

বিজয় দিবসে শহরজুড়ে নগরবাউল

f68717f58dac305584c7e2808aa86d0eহটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশিদের গৌরবময় ক্ষণ ১৬ ডিসেম্বর নিয়ে রাজধানীজুড়ে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এরমধ্যে অন্যতম আয়োজন হলো দুটি। একটি সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’ অন্যটি সোহরাওয়ার্দী উদ্যানে ‘লাল সবুজের মহোৎসব’। দুটি উৎসবেই পাওয়া যাবে আন্তর্জাতিক রকস্টার জেমসকে।

বিষয়টি নিশ্চিত করেছেন নগরবাউলের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় সংসদকে কেন্দ্র করে “১৬ ডিসেম্বর: মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’-এর আয়োজন করা হয়েছে।
মানিক মিয়া এভিনিউতে বিকাল ৫টায় এ অনুষ্ঠান শুরু হবে এবং শেষ হবে রাত ১১টায়। এতে আরও গাইবেন দেশ বরেণ্য শিল্পী সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, মমতাজ। ব্যান্ডের মধ্যে থাকছে অবসকিওর এবং চিরকুট।

আর সোহরাওয়ার্দী উদ্যানের কনসার্টটি দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে। জেমসের পাশাপাশি চিরকুটসহ আরও বেশ কিছু সাংস্কৃতিক পরিবেশনা থাকছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এই কনসার্টটি হবে।

রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘‘লাল সবুজের মহোৎসব’-এ বিকাল ৪টায় ও ‘মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’-এ রাত ১০টায় গাইবেন নগরবাউল। এতে ‘বাংলাদেশ’সহ নিজের জনপ্রিয় বেশ কিছু গান তার ভক্তরা শুনতে পাবেন।’’

এদিকে বিজয় দিবসের পরের দিন ১৭ ডিসেম্বর জেমস আরও একটি বিজয় কনসার্টে গাইবেন। প্যারেড গ্রাউন্ডে রাষ্ট্রীয় এই আয়োজনটি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top