সকল মেনু

সারাদেশ এখন কারাগারে রূপান্তরিত হয়েছে: মির্জা ফখরুল

211faddf356c89ae93b0d49cd0c3c726-fokhrulহটনিউজ২৪বিডি.কম : বিরোধী দল দমনে বর্তমান সরকারের তৎপরতায় সারাদেশ এখন কারাগারে রূপান্তরিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।কিশোরগঞ্জে বিএনপির কর্মসূচিতে পুলিশি হামলা ও মামলার প্রতিবাদে বিভিন্ন সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন। বিবৃতিতে তিনি এ ঘটনায় কিশোরগঞ্জ জেলা বিএনপির নবগঠিত কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলমসহ শতাধিক নেতা-কর্মীর নামে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার ও আটকদের মুক্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন,‘২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের পর জোর-জবরদস্তিমূলকভাবে রাষ্ট্রক্ষমতা দখলের পর থেকে বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে সরকারের ঔদ্ধত্য এখন সীমাহীন পর্যায়ে। বিএনপিকে ধ্বংস করার উদ্দেশ্যে দেশব্যাপী গুম, খুন, জখম ও অপহরণের পাশাপাশি ধারাবাহিকভাবে নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের এবং তাদেরকে গ্রেফতার করে রিমান্ডের নামে ব্যাপক নির্যাতন চালানো হচ্ছে। সারাদেশ এখন কারাগারে রুপান্তরিত হয়েছে।’

বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত দলীয় প্যাডে পাঠানো পত্রে বিএনপি মহাসচিবের বিবৃতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার ১৩ দিন পর ৪ ডিসেম্বর ৩৪ সদস্যের আংশিক কমিটি ঘোষিত হয়। নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা দেওয়ার সময় কুলিয়ারচর উপজেলার ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের দাড়িয়াকান্দি বাসস্ট্যান্ড ও আগরপুর বাসস্ট্যান্ড এলাকায় পুলিশ হামলা চালায় এবং রাবার বুলেট নিক্ষেপ করাসহ চারজনকে আটক করা হয় বলে সভাপতি শরীফুল আলম অভিযোগ করেছেন। এ ছাড়াও পুলিশ বিভিন্ন স্থানে তোরণ ভাঙচুরসহ ব্যানার ও ফেস্টুন খুলে নেওয়াসহ সংবর্ধনা ভণ্ডুল করার উদ্দেশ্যে কিশোরগঞ্জ জেলা শহরের রথখোলা ময়দানে নির্ধারিত সমাবেশস্থল থেকে মঞ্চ অপসারণসহ চারদিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় বলে তিনি অভিযোগ করেছেন। এ ঘটনায় কুলিয়ারচর থানার পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে শরীফুল আলমসহ শতাধিক নেতাকর্মীর নামে দুটি মামলা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top