সকল মেনু

আজ দুপুরে সিডনি সিক্সার্সের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

bangladesh-cricket-team-at-_50407খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : গত কয়েক বছর ধরেই দেশের মাটিতে দারুণ খেলছে বাংলাদেশ। চ্যালেঞ্জটা এবার বিদেশের মাটিতে ভালো খেলা। অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে এই কথাটিতেই সবচেয়ে বেশি জোর দেন মাশরাফি বিন মতুর্জা ও মুশফিকুর রহিম। সাম্প্রতিক রেকর্ড ও বিপিএলে তামিম-রিয়াদদের পারফরম্যান্স বলছে নিউজিল্যান্ডের মাটিতেও ভালো খেলবে টাইগাররা।

তবে আপাতত চ্যালেঞ্জটা কন্ডিশনের সাথে খাপ খাওয়ানো। আর এই কারণেই প্রায় দুই সপ্তাহ আগেই অস্ট্রেলিয়া গেছেন তামিম-মিরাজরা। উদ্দেশ্য নিউজিল্যান্ডের প্রতিকূল কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নেয়া। ৮ ডিসেম্বর মুশফিকের নেতৃত্বে ১২ ক্রিকেটার পৌঁছে গেছে অস্ট্রেলিয়ায়। বিপিএলের ফাইনাল শেষে যায় আরো ৮জন। পৌঁছানোর অপেক্ষায় রয়েছেন মারুফ ও রুবেল।

১১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে কন্ডিশনিং ক্যাম্প। অস্ট্রেলিয়াতে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা। তিনদিন অনুশীলন করার পর বুধবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রতিপক্ষ বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্স। নর্থ সিডনি ওভালে টি২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়।

টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে এই ম্যাচে সেরা একাদশই নামার পরিকল্পনা করছে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে, ক্যাম্পে অংশ নেয়া সবাই প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন। সেক্ষেত্রে প্রথম ম্যাচে যারা খেলবেন দ্বিতীয় ম্যাচে তাদের খেলার সম্ভাবনা কম।

মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, জ্যাকস বার্ড, স্পিনার নাথান লায়ন জাতীয় দলের সাথে থাকায় ব্র্যাড হাডিন, ইয়োহান বোথা, ময়েস হেনরিকস, ডগ বলিঙ্গার, জো মেনি, মাইকেল লাম্বদের সাথে খেলতে হবে মাশরাফি-তামিমদের।

১৬ ডিসেম্বর টাইগারদের প্রতিপক্ষ সিডনি থান্ডার্স। বাংলাদেশ সময় আজ বুধবার দুপুর ২ টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ বেন রোহরার, উসমান খাজা, ক্লিন্ট ম্যাককি, প্যাট কামিন্স, অ্যালিস্টার ম্যাকডারমট, এডেন ব্লিজার্ডরা। ২৬ ডিসেম্বর ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের সফর। নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে হবে প্রথম ওয়ানডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top