জাতীয় ঢাকা রাজনীতি

হাওরবাসীর সম্মানে উদ্বোধন হলো ‘‘হাওর এক্সপ্রেস’’- রেলমন্ত্রী

1৩০জুলাই,এস এন ইউসুফ :হাওর বাসীর সম্মানে উদ্বোধন হলো ‘‘হাওর এক্সপ্রেস’’ নেত্রকোনা জেলার মহোনগঞ্জ বাসীর দীর্ঘদিনের সপ্ন পূরণ হয়েছে আজ। বর্তমান সরকার জনগনের সরকার বর্তমান সরকার সাধারণ মানুষের সরকার তা প্রমাণ হয়েছে। ৩০ জুলাই নেত্রকোনার জেলার মোহনগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন সার্ভিস ‘‘হাওরএক্সপ্রেস’’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথর বক্তব্যে রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জনগনের সরকার, এই সরকার ক্ষমতার আসার পর থেকে জনগনের কল্যানেই কাজ করে যাচ্ছে যার প্রামাণ ‘‘হাওর এক্সপ্রেস’’। বিগত সরকাকারের আমলে একটি স্বার্থান্বেষী মহল বাংলাদেশ রেলওয়েকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। সে সময় রেললাইন সম্প্রসারণের বদলে সংকুচিত হয়েছে। রেলের শত শত কোটি টাকার সম্পদ লুটপাট করেছে, দেশের প্রায় ১৩০টি ষ্টেশন বন্ধ করে রেলকে ধ্বংস করে দিয়েগেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সেই ধ্বংস রেলকে উদ্বার করে রেলকে একটি সাশ্রয়ী পরিবহন ব্যবস্থা হিসেবে পরিণত করেছে।

এসময় মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের উন্নয়নের জন্য বাস্তবসম্মত বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। তিনি রেলপথ মন্ত্রণালয় গঠন করেছেন এবং তাঁর নির্দেশনায় রেল লেইন সম্প্রসারণের কাজ এগিয়ে চলছে রেলকে আধুনিক করতে গিয়ে ট্রেনে যোগকরেছে ডেমু নামের আধুনিক ট্রেন। ডেমু ট্রেনের যাত্রার মাধ্যমে রেলের ইতিহাসে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে।

মোহনগঞ্জ রেলওয়েষ্টেশন চত্বরে রেলওয়ে মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সুনিল কান্তি পালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, বেগম রেবেকা মমিন এমপি, মঞ্জুর কাদের কোরাইশি এমপি, মোস্তাক আহমেদ রুহি এমপি, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ আবু তাহের, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সফি আহমেদ, নেত্রকোনা জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার জাকির হোসেন খান, পূর্বাঞ্চলীয় রেলওয়ের মহাব্যবস্থাপক তাফাজ্জল হোসেন, মাননীয় মন্ত্রীর সহকারী একান্ত সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার, সহ-একান্ত সচিব এন এ এম জসিম উদ্দীন সহ রেলওয়ের উর্দ্বতন কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।