সকল মেনু

মাঝ আকাশে আবারো বিমানে যান্ত্রিক ত্রুটি

biman_50274হটনিউজ২৪বিডি.কম : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ গতকাল সোমবার যান্ত্রিক ত্রুটির কারণে মিয়ানমারের উদ্দেশে যাত্রা করেও ঢাকা ফিরে আসে। পরে মেরামত শেষে ফের মিয়ানমারের উদ্দেশে যাত্রা করে বিমানটি। তবে এতে কোনো দুর্ঘটনা ঘটেনি।

বিমানের জনসংযোগ বিভাগের জিএম শাকিল মেরাজ বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৬০ ফ্লাইটের ড্যাশ-৮ উড়োজাহাজটি ৩৮ জন যাত্রী নিয়ে দুপুর দেড়টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইয়াঙ্গুনের উদ্দেশে রওনা করে। ফ্লাইট যখন চট্টগ্রাম পৌঁছায় তখন ক্যাপ্টেন ককপিটে সিগন্যাল পান, কেবিনে বাতাসের যে চাপ থাকার কথা তার চেয়ে কম আছে অর্থাৎ ‘এয়ার প্রেশার’ কম। উনি আর মিয়ানমার না গিয়ে ঢাকা ফিরে আসেন। পাইলট সমস্যাটি গ্রাউন্ড ইঞ্জিনিয়ারকে জানানোর পর সেটি ঠিক করা হয়। আবার জাহাজটি বিকাল সাড়ে ৫টায় মিয়ানমারের উদ্দেশে রওনা হয়।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রীকে নিয়ে হাঙ্গেরির বুদাপেস্টের পথে রওনা হওয়া বিমানের বোয়িং উড়োজাহাজ ‘রাঙা প্রভাত’ ওড়ার ৪ ঘণ্টা পর তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণে বাধ্য হয়। মেরামতের পর ওই বিমানেই বুদাপেস্ট যান তিনি।

এই ঘটনার প্রাথমিক তদন্তের ভিত্তিতে দায়িত্বে অবহেলার অভিযোগে ৬ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ঘটনাটির তদন্ত এখনো চলছে।

এরই মধ্যে আবার যান্ত্রিক ত্রুটিতে পড়ল রাষ্ট্রীয় পতাকাবাহী বিমানের আরেকটি উড়োজাহাজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top