সকল মেনু

ডেমড়া-কাজলা রাস্তা সংস্কারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

unnamed_50131হটনিউজ২৪বিডি.কম : ঢাকার যাত্রাবাড়ীতে সড়ক মেরামতের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল ৮টায় প্রায় দেড় ঘণ্টা রাস্তা বন্ধ রাখে শিক্ষার্থীরা। এসময় গাড়ি চলাচল অচল হয়ে পড়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৈত্রী বাসরুটের ঢাবি থেকে ডেমরায় যাতায়তকারী প্রায় তিন শতাধিক শিক্ষার্থী শান্তিপূর্ণ এই আন্দালনে অংশ নেয়।
আন্দোলনরত শিক্ষার্থীরা ডেমরা ও কাজলার সড়ক মেরামতের দাবি জানান। এ সময় শিক্ষার্থীদের এ আন্দোলনের সাথে সাধারণ মানুষও সমর্থন জানায়।

সড়ক মেরামতের দাবি জানিয়ে ঢাবি মৈত্রী বাস রুটের সভাপতি শফিক শোভন বলেন, বর্তমানে যাত্রাবাড়ী সড়ক মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়ত রাস্তায় দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা। এর আগে অনেক শিক্ষার্থীও এই দুর্ঘটনার শিকার হয়েছে।

এ এলাকায় বসবাসরত ঢাবি পড়ুয়া শিক্ষার্থী সুমাইয়া জান্নাত, শফিক শোভন, শামীমসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, আমাদের কষ্টের আর শেষ নেই, যাত্রাবাড়ী সড়কের বেহাল দশার কারণে প্রতিনিয়ত আমাদের ক্লাস, পরীক্ষা ব্যাহত হচ্ছে।

ডেমড়া-কাজলা রাস্তা সংস্কারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিগত কয়েকমাসে অনেকগুলো দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে ঢাবি শিক্ষার্থীরা এ আন্দোলন করে। এর আগে গত অক্টোবরে তারা একই দাবিতে মানববন্ধন করে। তখন প্রশাসন থেকে আশ্বাস দিলেও তা বাস্তবায়ন হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী ওবায়দুল ইসলাম এবিনিউজকে জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে, আগামী এক সপ্তাহের মধ্যে সড়ক মেরামতের কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top