সকল মেনু

শিগগিরই আরব আমিরাতে বাংলাদেশী জনশক্তি রফতানি হবে

uae_50038হটনিউজ২৪বিডি.কম : সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) মানব সম্পদ মন্ত্রী সাকর বিন ঘোবাস সাইদ ঘোবাস গতকাল বলেছেন, শিগগিরই তার দেশে বাংলাদেশী জনশক্তি রফতানি শুরু হবে । ৯ম অভিবাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক ফোরাম (জিএফএমডি)-এর ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে সাইদ ঘোবাস বলেন, ‘আমরা আশা করছি শিগগিরই ইউএই বাংলাদেশ থেকে দক্ষ ও অন্যান্য জনশক্তি নিতে সক্ষম হবে।’ গত শনিবার ঢাকায় ৯ম জিএফএমডি শুরু হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বৈঠককালে দুই মন্ত্রী বিভিন্ন দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। অবশ্য তাদের আলোচনায় মানব সম্পদ উন্নয়ন বিষয়ে সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়। ইউএই মন্ত্রী সম্প্রতি একটি কারিগরি দলের বাংলাদেশ সফরের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, প্রশিক্ষণ সুবিধা বাড়ানোর মাধ্যমে মানব সম্পদ তৈরির জন্য বাংলাদেশের গৃহীত সাম্প্রতিক উদ্যোগে তারা সন্তুষ্ট।

জিএফএমডি চলাকালে এই গুরুত্বপূর্ণ সময়ে বাংলাদেশ সফর করায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ইউএই মন্ত্রীকে ধন্যবাদ জানান। দু’টি বন্ধুপ্রতীম দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে বলেও এসময় মাহমুদ আলী আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top