সকল মেনু

কেনিয়ায় তেলবাহী ট্রাকে অগ্নিকাণ্ডে নিহত অন্তত ৪২

f885732907689a3c49bde6bc10e8a6b5-584d30faa1527আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : কেনিয়ার প্রধান হাইওয়েতে তেলবাহী ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৪২জন নিহত হয়েছেন। শনিবার শেষ রাতের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যদিও সরকারিভাবে নিহতের সংখ্যা অনেক কম বলে জানানো হয়েছে। উদ্ধারকর্মীদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

কেনিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানান, তেলবাহী ট্যাংকারটি নিয়ন্ত্রণ হারিয়ে নাইভাশা শহরে হাইওয়েতে থাকা অপর কয়েকটি যানবাহনগুলোর সঙ্গে ধাক্কা খায়। এরপরই তেলের ট্যাংকারে আগুন লেগে যায়।

রেড ক্রসের সেচ্ছাসেবি মোহা মরিস রয়টার্সকে বলেন, পুড়ে যাওয়া গাড়িগুলোর ভেতরে এখনও অনেক লাশ রয়ে গেছে।

কেনিয়ার পরিবহন ও অবকাঠামো মন্ত্রণালয়ের প্রধান সচিব ইরানগু নিয়াকেরা জানান, অগ্নিকাণ্ডে ১৩টি যান পুড়ে গেছে। এখন পর্যন্ত ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

নাইভাশার এক কর্মকর্তা জানিয়েছে, বেশ কয়েকটি হাসপাতালে অন্তত ৫০ জন দগ্ধ ও আহতকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এর আগে ২০০৯ সালে পেট্রোলবাহী একটি লরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছিল। সূত্র: রয়টার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top