সকল মেনু

প্রায় সাড়ে ৯ হাজার নার্সের পদায়ন

fb0f299afd98422f1f1cf17e2ee05364-5822c123c1fddহটনিউজ২৪বিডি.কম : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশপ্রাপ্ত ৯ হাজার ৪৭৮ জন সিনিয়র স্টাফ নার্সের পদায়ন সম্পন্ন করেছে। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

সদ্য নিয়োগপ্রাপ্ত নার্সরা প্রথমে দুই বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে অস্থায়ী এবং পরে স্থায়ী হবেন। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে তাদেরকে কাজে যোগদান করতে বলা হয়েছে।

প্রসঙ্গত,এর আগে স্বাস্থ্যমন্ত্রী ১০ হাজার নার্স নিয়োগ দেওয়ার কথা জানিয়েছিলেন। সর্বশেষ গত ৯ নভেম্বর বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মীসংঘের জাতীয় সম্মেলন-২০১৬ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি জানিয়েছিলেন, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে আনুষ্ঠানিকভাবে ১০ হাজার নার্স নিয়োগ করা হবে এবং তারা সারাদেশে কাজ করবেন।

স্বাস্থ্যমন্ত্রী সেদিন আরও বলেন, ‘দুই বছর আগে দেশের তৃণমূল পর্যায়ের মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য আমরা ছয় হাজার চিকিৎসক নিয়োগ দিয়েছি।’ গরীব আর অসহায় মানুষ যেন চিকিৎসাসেবা পায় সেজন্য এই চিকিৎসক এবং নার্সদের গ্রামে থাকতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top