সকল মেনু

ডিএসইর প্রধান সূচক ৩১, সিএসইতে কমেছে ৫৮ পয়েন্ট

9d0994ca0700d93a5f39bef4d841ea5b-57209234eeb23হটনিউজ২৪বিডি.কম : সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেন কমে শেষ হয়েছে এ দিনের লেনদেন কার্যক্রম।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১ দশমিক ৬৯ পয়েন্ট এবং সিএসইতে প্রধান সূচক সিএসসিএক্স ৫৮ দশমিক ৭৫ পয়েন্ট কমেছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৮৭১ কোটি ০৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ২০৮ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসই ও সিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৬৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ১৪৯ কোটি ৮৩ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৩২৬ কোটি ২০ লাখ টাকা।

এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১ দশমিক ৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৬১ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ দশমিক ৭৯ পয়েন্ট কমে ১ হাজার ১৫৪ পয়েন্টে এবং ১১ দশমিক ৪৭ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ১ হাজার ৭৮৪ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮১টির, কমেছে ২০৪টির এবং কোনও পরিবর্তন হয়নি ৪০টি কোম্পানির শেয়ার দর।

এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো-সামিট পোর্ট, এএফসি অ্যাগ্রো, মবিল যমুনা, শাশা ডেনিমস, আরএসআরএম স্টিল, অ্যাপোলো ইস্পাত, সিটি ব্যাংক, অ্যাকটিভ ফাইন কেমিক্যাল, ইফাদ অটোমোবাইল এবং বিডি থাই অ্যালুমিনিয়াম।

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমান ৪৭ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন কমেছে ১০ কোটি ৮৯ লাখ টাকার বেশি।

এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৫৮ দশমিক ৭৬ পয়েন্ট কমে ৯ হাজার ৯২ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৮৯ দশমিক ৪৩ পয়েন্ট কমে ১৪ হাজার ৯৮১ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ৭ দশমিক ৮১ পয়েন্ট কমে ১ হাজার ৯৮ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৫৭ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ১৫৩টির এবং কোনও পরিবর্তন হয়নি ৩৩টি কোম্পানির শেয়ার দর।

টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- অ্যাপোলো ইস্পাত, সামিট পোর্ট, কাশেম ড্রাইসেল, অলিম্পিক অ্যাক্সেসরিজ, আরগন ডেনিমস, সিএনএ টেক্সটাইল, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইডিএলসি, সেন্ট্রাল ফার্মা এবং জেনারেশন নেক্সট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top