সকল মেনু

বাল্যবিয়ের চেষ্টা, বরের কারাদণ্ড

6e35b58582ef5b9656befb42c174ca64-gaibandhaহটনিউজ২৪বিডি.কম : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ১৩ বছরের এক কিশোরীকে বিয়ের চেষ্টাকালে বর নুহিন মিয়াকে (২২) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বরের দুলাভাই, কনের মামা ও মামীর কাছ থেকেও এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।

শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তোফাজ্জল হোসেন এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত নুহিন মিয়া জেলার সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের যোগীবাড়ী গ্রামের নুরুজ্জামান সরকারের ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচারক পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তোফাজ্জল হোসেন জানান, সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের মহিপুর গ্রামের ছাবেদ আলীর ১৩ বছর বয়সী মেয়ের সঙ্গে নুহিন মিয়ার বিয়ে ঠিক হয়। মেয়েটি সপ্তম শ্রেণিতে পড়ে। বিয়ের জন্য বরপক্ষ পলাশবাড়ী উপজেলা সদরে মেয়ের মামার বাড়ী নুনিয়াগাড়ী গ্রামে আসে। বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে শুক্রবার রাতে পুলিশ নিয়ে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এসময় ওই বাড়ি থেকে বর নুহিন মিয়া, বরের দুলাভাই মতিয়ার রহমান, মেয়ের মামা ছাইদুর রহমান ও তার স্ত্রী জোবেদাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে রাতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর নুহিন মিয়াকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও একই সঙ্গে মতিয়ার রহমান, ছাইদুর রহমান ও জোবেদার কাছ থেকে এক হাজার টাকা করে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্ত নুহিন মিয়াকে শনিবার সকালে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top