সকল মেনু

ফের ময়নাতদন্ত: কবর থেকে দিয়াজের লাশ উত্তোলন

e0c5155c96000c69de18bad894f9267a-583535e78a634হটনিউজ২৪বিডি.কম : ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ কবর থেকে ওঠানো হয়েছে। দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য শনিবার (১০ ডিসেম্বর) চবি ক্যাম্পাস এলাকায় তার কবর থেকে লাশ উত্তোলন করা হয়। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের এএসপি অহিদুর রহমান  এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে লাশ উঠানোর পর ঢাকার উদ্দেশে রওনা হন তার স্বজনরা। পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত দিয়াজের লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্তের অনুমতি দেন। মঙ্গলবার (৬ ডিসেম্বর) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে লাশ উত্তোলনের আবেদন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের তিন সদস্যের কমিটি দিয়াজের লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্ত করবেন।

দিয়াজের লাশ উত্তোলনের সময় তদন্ত কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন সিআইডির এএসপি অহিদুর রহমান, হাটহাজারির এসিল্যান্ড ও দিয়াজের পরিবারের কয়েকজন সদস্য।

অহিদুর রহমান আরও জানান, ‘দ্বিতীয় দফা ময়নাতদন্ত প্রতিবেদন জমা দেওয়ার বিষয়ে আদালত কোনও সময় বেধে দেননি। তবে আমরা আশা করছি শিগগিরই প্রতিবেদন জমা দেওয়া হবে।’

২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর প্রবেশ গেটের সামনে অবস্থিত বাসার নিজ কক্ষ থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তার লাশের ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়, দিয়াজ আত্মহত্যা করেছেন। তবে এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে দিয়াজের পরিবার। তারা নতুন করে ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন জানান। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে প্রথম দফা ময়নাতদন্ত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top