সকল মেনু

নেত্রকোনায় আন্তঃনগর ট্রেন উদ্বোধন মঙ্গলবার

train-www.online-dhaka.comনেত্রকোনা প্রতিনিধি:ঢাকা-নেত্রকোনা- মোহনগঞ্জ রেলপথে ‘হাওর এক্সপ্রেস ’ নামে একটি আন্তঃনগর ট্রেনের উদ্বোধন হচ্ছে মঙ্গলবার।রেলওয়ের মহাপরিচালক মোঃ আবু তাহের জানান, মঙ্গলবার সকাল ১০টায় মোহনগঞ্জ ষ্টেশনে আন্তঃনগর ট্রেন সাভির্র্সের উদ্বোধনী অনুষ্ঠান হবে। রেলওয়ে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে রেলমন্ত্রী মজিবুল হক, জেলার পাঁচজন সাংসদ আশরাফ আলী খান খসরু, রেবেকা মমিন, মঞ্জুর কাদের কোরায়শী, ওয়ারেসাত হোসেন বেলাল ও মোস্তাক আহম্মেদ রুহী অতিথি থাকবেন।নেত্রকোনা ষ্টেশন মাষ্টার রাফি উদ্দিন জানান, রেলমন্ত্রী মজিবুল হক সোমবার রাত ১১টা৫০ মিনিটে কমলাপুর ষ্টেশন থেকে হাওর এক্সপ্রেসে চেপে মঙ্গলবার সকাল ৬টা১০ মিনিটে মোহনগঞ্জ ষ্টেশনে এসে পৌছবেন। পরে তিনি সেখানে হাওর এক্সপ্রেস ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আন্তঃনগর ট্রেন চালুর সব প্রস্তুতি নেয়া হয়েছে। এর আগে বৃহষ্পতিবার হাওর এক্সপ্রেস ট্রেনটি এই রেলপথে পরীক্ষামুলকভাবে চালানো হয়েছে। প্রতিদিন ট্রেনটি কমলাপুর ষ্টেশন থেকে রাত ১১টা৫০ মিনিটে ছেড়ে নেত্রকোনা ষ্টেশনে ভোর ৪টা৩৫ মিনিটে ও মোহনগঞ্জ ষ্টেশনে পৌচবে সকাল ৬টা১০ মিনিটে। আবার সকাল সাড়ে৮টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে সকাল সাড়ে ৯টায় নেত্রকোনা ষ্টেশন হয়ে কমলাপুর ষ্টেশনে পৌছবে রেলা ২টা৪০ মিনিটে। ১১কেচের এই ট্রেনটিতে ১টি প্রথম শ্রেণীর , ২টি শোভন চেয়ার শ্রেণী ও ৮টি শোভন শ্রেণীর কোচ থাকবে। হাওর এক্সপ্রেসটি জেলার মোনগঞ্জ, বারহাট্রা ও নেত্রকোনা ষ্টেশনে যাত্রী উঠা-নামা করবে বলেও জানান,ষ্টেশন মাষ্টার রাফি উদ্দিন।

রাফি উদ্দিন জানান, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতীতে এক জনসভায় ঢাকা-নেত্রকোনা রেলপথে একটি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন। তারই অংশ হিসেবে ‘ হাওর এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেনটি চালু হতে যাচ্ছে। এজন্য এ রেলপথে ১৯০ কোটি টাকার উন্নয়ন কাজও করা হয়েছে, বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top