সকল মেনু

অভিশংসনের ফলাফল মেনে নেবেন পার্ক

park-geun-hye_49117আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : কেলেংকারিতে জর্জরিত দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই মঙ্গলবার বলেছেন, তিনি বিরোধী দলের নেয়া অভিশংসনের ফলাফল মেনে নেবেন। তবে তিনি অবিলম্বে পদত্যাগের চাপের কথা অস্বীকার করেছেন।

আগামী শুক্রবার জাতীয় পরিষদে তার বিরুদ্ধে অভিশংসন বিষয়ে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে বিরোধী দলের এ অভিশংসন বিল জাতীয় পরিষদে গৃহীত হবে। কেননা, পার্কের ক্ষমতাসীন সায়েনুরি দলের প্রায় ৩০ বিদ্রোহী আইনপ্রণেতা এই অভিশংসনের পক্ষে ভোট দেয়ার কথা বলেছেন। জাতীয় পরিষদে অভিশংসন বিল পাশের পর সাংবিধানিক আদালতে এর অনুমোদনের প্রয়োজন হবে।

পার্কের বরাত দিয়ে সায়েনুরি দলের পার্লামেন্ট নেতা চুং জিন-সুক বলেন, ‘পরিষদে অভিশংসন বিল পাস হলে পার্ক তা মেনে নেবেন। এদিকে পার্ক বিরোধী অব্যাহত বিক্ষোভ-সমাবেশের পরও তিনি দেশ চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে তিনি ক্ষমতাসীন দলের ভেতরের দলাদলিকে পাত্তা দিচ্ছেন না। শনিবার সিউলের রাজপথে সর্বশেষ সাপ্তাহিক সমাবেশে মানুষের ঢল নামতে দেখা যায়। এ সমাবেশে প্রায় ১৬ লাখ লোক অংশ নেয় বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top