সকল মেনু

ইসি নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব বঙ্গভবনে

bangabhaban_49030হটনিউজ২৪বিডি.কম : নির্বাচন কমিশন (ইসি) গঠন ও শক্তিশালীকরণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৩ দফা প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টায় বঙ্গভবনে এ প্রস্তাবনা পৌঁছে দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিবের কাছে এ প্রস্তাবনা তুলে দেন।
তবে আজ বঙ্গভবনে বিএনপি যখন প্রস্তাবনা পৌঁছে দেয় তার কয়েকঘণ্টা আগেই চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে রওনা করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
প্রস্তাব জমা দিয়ে বের হয়ে সাংবাদিকদের রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়া তিনি নির্বাচন কমিশন শক্তিশালী করার বিষয়ে যে ১৩ দফা প্রস্তাব দিয়েছিলেন, সেই প্রস্তাবসংবলিত একটি মুদ্রিত কপি, এটা মহামান্য রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করার বিষয়ে সেই আবেদনটি ছিল। সেই পরিপ্রেক্ষিতে আজকে আমরা সেই কপিটি এবং দলের মহাসচিবের আবেদন, সেটি আমরা সহকারী সামরিক সচিবের কাছে পৌঁছে দিয়েছি এবং তিনি সেটি গ্রহণ করেছেন।
এর আগে, গত ১৮ নভেম্বর গুলশানের একটি হোটেলে নির্বাচন কমিশন পুনর্গঠনে ১৩ দফা প্রস্তাব দেন বেগম খালেদা জিয়া। সেই প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে আনুষ্ঠানিকভাবে পৌঁছে দিতে বিভিন্ন মাধ্যমে চেষ্টা করে বিএনপি। তবে বিএনপি নেতারা আশা করলেও শেষ পর্যন্ত সাক্ষাতের অনুমতি মেলেনি। সর্বশেষ আজ মঙ্গলবার লিখিত প্রস্তাবনা পৌঁছে দিতে বঙ্গভবনে যায় বিএনপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top