অর্থ ও বাণিজ্য ঢাকা

প্লাষ্টিক কোম্পানীর শ্রমিকদের অবস্থান কর্মসূচী

Narsingdi pictureনরসিংদী প্রতিনিধি:নরসিংদীর রাঘবদী এলাকায় রোমানা গ্র“পের আর কে প্লাষ্টিক ইন্ডাষ্টিজের শ্রমিকরা সোমবার বেতন বোনাসের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করছে। কারখানর প্রায় শতাধিক শ্রমিক সোমবার সকাল থেকে কারখানার গেইটে অবস্থান কর্মসূচী পালন করে। এ সময় শ্রমিকরা রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রায় এক ঘন্টা যাবাহন বন্ধ করে দেয়। খবর পেয়ে নরসিংদী শিল্প পুলিশ ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সকাল থেকে কারখানায় কর্মকর্তা ও মালিক পক্ষ পলাতক রয়েছে বলে জানা যায়।

কারখানার ড্রাইভার জাকির হোসেন জানান, আমি ৩ জনের পরিবার নিয়ে এই এলাকায় বাসা ভাড়া নিয়ে এখানে কাজ করি আজ ২ বৎসর যাবত। সামনে ঈদ এখন চলছে রোজার মাস মালিক আমাদের ২ মাস যাবৎ বেদন দিচ্ছেনা ৪ মাসের বোনাস ও লাঞ্চ বিল দিচ্ছেনা। আমরা এলাকার দোকান থেকে বাকীতে সদায় খাচ্ছি এখন বেতন না পাওয়ায় বাড়িতে যেতে পারছিনা আর বেতন না পেলে বাড়িতে যাবই বা কি করে আর মা বাবার সাথে ও ঈদ করবো কিভাবে।

একই ভাবে কান্না জড়িত কন্ঠে প্রিন্টিং শ্রমিক রাজিব মিয়া জানান, আমি এই কারখানায় কাজ করি আজ ৮ বৎসর। আমার বাড়ি রূপগঞ্জ এলাকায়, প্রতিদিন বাড়ি থেকে যাতাযাত করি। বর্তমান মালিক ২বৎসর হয় এই কারখানা কিনেছে। বিগত মালিক সময়মত বিল পরিশোধ করতো কিন্তু এই মালিক আসার পর থেকে নানা তালবাহনা করছেন। কারখানায় এই অবস্থার প্রেক্ষিতে কারখানায় অবস্থানরত শিল্প পুলিশের এ এস আই ফখরুল ইসলাম জানান, কারখানার শ্রমিকরা ঈদের পূর্বে বেতন বোনাস না পেয়ে এমন উত্তেজনা স্বাভাবিক তবে মালিক পক্ষের সাথে মোবাইলে কথা হয়েছে তারা কারখানায় এসে এর একটি সমাধান করার আশ্বাস দেন।