সকল মেনু

রোহিঙ্গা হত্যার প্রতিবাদে ‘থার্ড ব্রাকেট’এর মিউজিক ভিডিও

ppppp_48387বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : মায়ানমারে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর উপর অমানবিক নির্যাতন ও নৃশংসতার প্রতিবাদে থার্ড ব্রাকেটের ব্যানারে ‘মানবতা কাঁদছে দেখ’ শিরোনামে বাংলা ও ইংরেজী ভাষায় তৈরী হতে যাচ্ছে ব্যতিক্রমধর্মী একটি মিউজিক্যাল ভিডিও। এবি সিদ্দিকের কথা ও সুরে হৃদয় জেজের মিউজিক নির্দেশনায় ৭ মিনিটের এই গানটির ইংরেজী অনুবাদ করেছেন প্রফেসর হাবিবুর রহমান। তিনি বলেন, রোহিঙ্গাদের উপর যা চলছে তা মানবিকতার চরম লঙ্ঘন এবং সকল নির্যাতিতদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করছি।

গানটিতে কন্ঠ দিয়েছেন এবি সিদ্দিক নিজেই। তরুণ এই প্রতিভাবান শিল্পী বলেন, ‘মায়ানমারে রোহিঙ্গাদের উপর নৃশংসতা- সভ্যতার পিছুটান। মানবতার বার্তা বিশ্ব বিবেকের কাঠগড়ায় পৌঁছে দেয়ার সামান্য চেষ্টা মাত্র।’

আর এই মিউজিক ভিডিওটির কনসেপ্ট ডিরেক্টর হুসাইন সুমোন জানান,
মায়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর পাশবিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে এটি ক্ষুদ্র প্রয়াস হলেও প্রত্যেক বিবেকবান মানুষের মানবিক আকুতি তুলে ধরার চেষ্টা করা হয়েছে। যেখানে বিশ্বশান্তির আহবান জানানো হয়েছে।

ব্যতিক্রমী এই প্রতিবাদি গানের মাধ্যমে রোহিঙ্গাদের হয়ে কিছু করার মানবিক উদ্যোগকে সকলে সাধুবাদ জানাবে বলে আশা থার্ড ব্রাকেট ব্যানারের। বাংলাদেশের হয়ে এই ব্যতিক্রমী গানের মাধ্যমে সারাবিশ্বের বিবেককে যদি সামান্যতম নাড়া দিতে সক্ষম হয়, তাহলে মানবতার জন্য গানটি হবে একটি উৎকৃষ্ট উদাহরণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top