সকল মেনু

বিশ্ব বাঘ দিবস

tiger_mমংলা,খুলনা প্রতিনিধি: বিশ্ব বাঘ দিবস। মংলায় নানা আয়োজনে পালিত হচ্ছে দিবসটি। ‘বাঘ বাচান, মায়ের মতন সুন্দরবন রক্ষা করুন’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য পদযাত্রা বের হয়। সুন্দরবন পূর্ব বনবিভাগের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বের হওয়া পদযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পদযাত্রায় সুন্দরবন উপকূলীয় ও বন নির্ভরশীল শত শত নারী-পুরুষ অংশ নেয়। পরে উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মো: মিজানুর রহমান ও পূর্ব সুুন্দরবনের সহকারী বন সংরক্ষক মো: খলিলুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৪ সালে বনবিভাগের বাঘশুমারি অনুযায়ী সুন্দরবনে ৪৪০টি বাঘের সংখ্যা নির্ণয় করা হয়। এছাড়া চলতি বছরের অক্টোবরে সুন্দরবনে বাঘশুমারি শুরু করা হবে বলে জানায় বনবিভাগ। এদিকে গত ১২ বছরে সুন্দরবনের ৩৬ বাঘ মারা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top