সকল মেনু

মমতাকে মিথ্যেবাদী বলে ট্যুইট ভারতীয় সেনার

momota-tweet_48194অান্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ভারতের ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। বিরোধীদের একজোট করে আন্দোলনে নেমেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই মোদী বিরোধীতায় উত্তর প্রদেশ এবং বিহারের রাজধানী শহরে সভা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এরপর পঞ্জাবে যাওয়ার পরিকল্পনাও রয়েছে মমতার। নোট বাতিলের কারণে ভারত জুড়ে অর্থনৈতিক প্রতিকূল পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর তল্লাশি শুরু হয়েছে বলে কথা উঠেছে।

পশ্চিম বঙ্গের বিভিন্ন জেলা সহ রাজধানী কলকাতা শহরেও টোল প্লাজায় বিভিন্ন গাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। রাজ্যের বিভিন্ন প্রান্তে সেনাবাহিনীর তল্লাশির মধ্যে চক্রান্তের গন্ধ পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মতে, “রাজ্যের মধ্যে জরুরী অবস্থা জারি করতে চাইছে কেন্দ্র সরকার। এবং সেই কারণেই রাজ্যের রাস্তায় রাস্তায় সেনা নামানো হয়েছে।” রাজ্যকে না কেন্দ্রের এহেন সিদ্ধান্ত সেনা অভ্যুত্থানের সমতুল্য বলেও দাবি করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। যদিও মমতার এই দাবিকে নস্যাৎ করে দিয়েছে সেনারা।

ভারতীয় সেনার ইস্টার্ন কম্যান্ডের ট্যুইটারে লেখা হয়েছে যে ভারতীয় সেনা প্রথা এবং আইন মেনেই সমস্ত বেসরকারি গাড়ির তথ্য সংগ্রহ করছে। এবং এই বিষয়ে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশকেও অবগত করা হয়েছে। শুধু তাই নয় রাজ্যে না জানিয়ে রাজ্যে সেনা মোতায়েনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলেও দাবি করা হয়েছে ওই ট্যুইটে। একইসঙ্গে অপর একটি ট্যুইটে পশ্চিমবঙ্গ সহ দেশের পূর্বাঞ্চলের অন্যান্য যে সকল রাজ্যে এই কাজ চলছে সেই তালিকাও দেওয়া হয়েছে। সেই ট্যুইটে লেখা হয়েছে যে পূর্ব ভারতের সব রাজ্যেই বেসরকারি গাড়ির তথ্য সংগ্রহ করছে সেনা জওয়ানেরা। সব রাজ্যেরই বিভিন্ন প্রান্তে চলছে তল্লাশি। পূর্বের আট রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গেই সব থেকে বেশি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে বলেও জানিয়ে দেওয়া হয়েছে ওই ট্যুইটে। অাসামে ১৮টি, অরুণাচল প্রদেশের ১৩টি পশ্চিমবঙ্গে ১৯টি, মণিপুরে ছয়টি, নাগাল্যান্ড ও মেঘালয়ে পাঁচটি করে এবং ত্রিপুরা ও মিজোরামে একটি করে জায়গায় সমীক্ষা চালাচ্ছে সেনারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top