সকল মেনু

টঙ্গীতে আজ শুরু হচ্ছে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা

istema_48188গাজীপুর প্রতিনিধি: আজ শুক্রবার টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী জোড় ইজতেমার । বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক তাবলীগ জামাতের ৫ দিনব্যাপী জোড় ইজতেমা প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে। ২ ডিসেম্বর শুক্রবার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া জোড় ৬ ডিসেম্বর মঙ্গলবার জোড় নেওয়ালী জামাতের মুরব্বীগণ দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হবে। এর পর আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া ২ পর্বে বিশ্ব ইজতেমার সাফল্যের জন্য দেশের বিভিন্নস্থানে তাবলীগ জামাত ছড়িয়ে পড়বেন। প্রসঙ্গত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টঙ্গীর এ বিশ্ব ইজতেমার জন্য ১৬০ একর ভূমি দান করেছিলেন।
বিশ্ব ইজতেমার মুরব্বী মাওলানা গিয়াস উদ্দিন বলেন, এ বছরে ১৩ থেকে ১৫ জানুয়ারি প্রথম পর্ব এবং ৪ দিন বিরতির পর ২য় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে ২০১৭ সালের বিশ্ব ইজতেমা। তিনি জানান, প্রতি বছর বিশ্ব ইজতেমা শুরু হওয়ার ৪০ দিন আগে ৫ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে। এ জোড় ইজতেমা ঢাকা জেলার তাবলীগ জামাতের মুসল্লিসহ দেশ বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লিগণ অংশগ্রহণ করে থাকেন।
৫ দিনের এ ইজতেমায় কলেমা, নামাজ, ও ইমান আমলসহ ৬ উসূল সম্পর্কে দেশ বিদেশের শীর্ষ মুরব্বীগণ বয়ান করেন। তাছাড়া ইজতেমার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরা হয়। মহান আল্লাহ রাসুলের প্রর্দশিত দ্বীনের পথে সময় দিতে জিকিরের মাধ্যমে ইজতেমা ময়দান ত্যাগ করেন। ইতিমধ্যেই মুসল্লিদের জন্য চটের ও টিনের ছাউনি নির্মাণ কাজ শেষ হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top