সকল মেনু

আমি নির্দোষ: আদালতে খালেদা জিয়া

39e181223e7a2e39e0215b7ae039c5d6-583ff8be1fc92হটনিউজ২৪বিডি.কম : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নিজেকে নির্দোষ দাবি করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি আদালতে বলেন, ‘আমি নির্দোষ। ন্যায়বিচার চাই।’ বৃহস্পতিবার দুপুরে ঢাকার বকশিবাজারে স্থাপিত অস্থায়ী ঢাকা ৩ নম্বর বিশেষ জজ আদালতে আত্মপক্ষ সমর্থন করে এই দাবি জানান খালেদা জিয়া। আদালতের বিচারক আবু আহমেদ জমাদার আগামী ৮ ডিসেম্বর খালেদা জিয়াকে বক্তব্যের বাকি অংশ পড়ে শোনাতে নির্দেশ দেন।

এর আগে আসামিদের মামলার অভিযোগ পড়ে শোনান বিচারক আবু আহমেদ জমাদার। একইসঙ্গে ৩২ জন সাক্ষীর জবানবন্দিও পড়ে শোনান তিনি। এ সময় খালেদা জিয়া নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী হাজির করার অনুমতি চান।

খালেদা জিয়া আদালতকে বলেন, ‘মিথ্যা মামলায় বিরোধী দলের হাজার হাজার কর্মী এখন কারাবন্দি। আমার দলের চার লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে ২৫ হাজারের মতো মামলা দেওয়া হয়েছে। নেতাকর্মীরা নির্যাতন ও হয়রানির ভয়ে ঘরে থাকতে পারছেন না।’

উল্লেখ্য, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। মামলায় অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ আনা হয়। ২০১২ সালের ১৬ জানুয়ারি চারজনের বিরুদ্ধেই চার্জশিট দাখিল করে দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ চার্জ গঠন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top